প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খন্দকার মোস্তাক আহমেদ

স্টাফ করেসপন্ডেন্ট

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংবিধান সংশোধন করতে হবে: জি এম কাদের

   
প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংবিধান সংশোধন করতে হবে বলে জানিয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি। তিনি বলেন, বিএনপি ও আওয়ামী লীগ বার বার সংবিধানে পরিবর্তন এনে সকল ক্ষমতা ব্যাক্তির হাতে দিয়েছে। কোন কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এ কারণেই অবাধ, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংবিধান সংশোধন করতে হবে।

আজ সোমবার (১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানী কার্যালয়ে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় জিএম কাদের আরও বলেন, এখনো অনেক সময় আছে, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার জন্য সংবিধানের প্রয়োজনীয় সংশোধন করা উচিত। অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সাঈদ আখতার নেওয়াজী পিপিএম (বার) জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

এ সময় আ’লীগ ও বিএনপির সমালোচনা করে জিএম কাদের বলেন, দুই দলের প্রতিহিংসার রাজনীতির কারণে মানুষের মধ্যে ভীতিকর অবস্থা সৃষ্টি হয়েছে। পরিবেশ এমন অবস্থায় এসেছে যে, আগামী নির্বাচনে যে দল পরাজিত হবে তারাই যেনো নিশ্চিহ্ন হয়ে যাবে। এমন বাস্তবতা সুষ্ঠু রাজনৈতিক চর্চার অন্তরায়। তিনি আরও বলেন, মানুষ এখন ভোট কেন্দ্রে যেতে চাইনা। নির্বাচনের উপর আস্থা হারিয়ে ফেলেছে। তাদের আস্থা ফিরিয়ে আনতে হবে। কোনো সেক্টরেই জবাবদিহিতা নেই। তাই দুর্নীতি বাসা বেঁধেছে সমাজের রন্ধ্রে রন্ধ্রে।

এ সময় জাতীয় পার্টির যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, চেয়ারম্যানের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সিরাজুল হক, দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মণ্ডল মানিক, জামালপুর জেলা সদস্য সচিব মো: জাকির হোসেন খান প্রমুখ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: