প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় শতাধিক স্কুলের ১৫ সহ্স্রাধিক শিক্ষার্থীর হাতে হাতে গাছ

   
প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২২

শোকাবহ আগস্টের প্রথম দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা স্বরুপ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৯০ টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। ১৫ সহ্স্রাধিক শিক্ষার্থীর হাতে হাতে গাছের চারা দেখা যায়। বর্ষা মৌসুমে গাছ লাগানোর সময় চারা পেয়ে খুশি শিক্ষার্থীরা।

সোমবার (১ আগষ্ট) উপজেলার নেউরা সরকারি প্রাথমিক বিদ্যলয়ে কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লার প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সঞ্চিতা দাশ, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রান্তিক সাহা ও জান্নাতুল খুলদ।উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে শুরুতে ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরবর্তীতে শিক্ষার্থীদের হাতে ফলজ ও ঔষধি গাছের চারা তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিদ্যালয় প্রাঙ্গণে একটি হরিতকী গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক। এসময় ৯০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা স্থানীয় জনপ্রতিনিধি এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে নিজ বিদ্যালয় প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: