স্কুলছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ, অফিস সহকারী আটক

প্রকাশিত: ০১ আগষ্ট ২০২২, ১১:০০ পিএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শিরট্রী ভারাহুত উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির একাধিক ছাত্রীদের যৌন হয়রানি ও ইভটিজিংয়ের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের অফিস সহকারীর বিরুদ্ধে। এ ঘটনায় বিচার চেয়ে ভুক্তভোগী ছাত্রী ও অভিভাবকেরা উপজেলা মাধ্যমিক কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগসহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রদান করেন। এ ঘটনায় সোমবার (১ আগষ্ট) বিকেলে শিরট্রী ভারাহুত উচ্চ বিদ্যালয় থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত অফিস সহকারী জাহাঙ্গীর হোসেনকে আটক করেছে পুলিশ।

ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, বিদ্যালয়ের অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন দীর্ঘদিন যাবৎ ৭ম শ্রেণি থেকে ৯ম শ্রেণির ১০/১৫ জন ছাত্রীকে বিভিন্ন কৌশলে যৌন হয়রানি ও ইভটিজিং করে আসছিলেন। বিষয়টি নিয়ে অভিভাবকেরা স্কুলের প্রধান শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নিকট অভিযোগ দিলেও কোন কাজ না হওয়ায় প্রশাসনকে অবগত করেছি। অভিভাবকেরা এঘটনার সুষ্ঠ ও দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ নাজমা আক্তার বানু ও ম্যানেজিং কমিটির সভাপতি এরশাদুল হক বলেন, এঘটনার বিষয়ে আমরা কিছু জানতাম না। এক সপ্তাহ আগে ৯ম শ্রেণির এক ছাত্রীর অভিভাবক বিষয়টি আমাদের জানায়। আমরাও চাই এঘটনার সুষ্ঠ বিচার। সে যদি অপরাধী হয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) মোঃ ইসতিয়াক আলম বলেন, অভিযোগ পেয়ে বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষিকা, ম্যানেজিং কমিটি, ভুক্তভোগী ছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলা হয়েছে। এসময় অন্তত ১০ জনের বেশি ছাত্রী এই অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত করছি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত অফিস সহকারীকে আটক করে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: