প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফে অপহৃত ৪ জন উদ্ধার, অপহরণকারী আটক

   
প্রকাশিত: ১০:১২ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২২

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া পাহাড় থেকে অপহৃত ৪ জনকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করেছে পুলিশ ও র‍্যাব। সোমবার
(১ আগষ্ট) রাতে বাহারছড়ার পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

এ সময় অপহরণকারী ফরিদ আহমেদকে আটক করা হয়। ফরিদ নোয়াখালীর মৃত ফজল আহমদের ছেলে। উদ্ধার অপহৃতরা হলেন, নোয়াখালীয়াপাড়ার আমিনুর রহমান (১৪), নুর (১৩), ইলিয়াস (৩৮) ও সৈয়দ আহাম্মদ (৬৫)।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ওসি হাফিজুর রহমান জানান, ‘পাহাড়ে অপহৃতদের অবস্থানের খবরে র‍্যাবসহ পুলিশের একটি দল বাহারছড়ার নোয়াখালীয়াপাড়া পাহাড়ে ৮ ঘণ্টা অভিযান চালিয়ে চার অপহৃতকে উদ্ধার করা হয়। এ সময় এক অপহরণকারীকে আটক করা হয়। উদ্ধার ব্যক্তিদের আজ সকালে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

এদিকে ৩১ জুলাই সকালে ওই এলাকায় মো. ইলিয়াছ ও সৈয়দ আহমদ নামে স্থানীয় দুইজনকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়। তার আগের দিন নোয়াখালীপাড়ার মোহাম্মদ মুবিনুল ও মোহাম্মদ নূর নামে আরও দুইজনকে অপহরণের পর ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’ মুক্তিপণ দাবি করে স্বজনদের কাছে।

স্থানীয়রাসহ রোহিঙ্গারা জানিয়েছেন, পাহাড়ে আশ্রয়স্থল বানিয়ে খুন, ডাকাতি, ধর্ষণ, অপহরণ, মুক্তিপণ আদায় ও মানবপাচার করছে কয়েকটি ডাকাত দল। তবে তাদের বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযোগ তারা মিয়ানমার থেকে ইয়াবা এনে বাংলাদেশের বিভিন্ন এলাকায় পাচার করছে। আর তাদের সহযোগিতা করছে প্রকাশ্যে থাকা রোহিঙ্গাদের একটা চক্র। এছাড়াও এসব ডাকাতদলের মাধ্যমে কোনও কোনও পাহাড়ে অস্ত্রের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলেও অভিযোগ রয়েছে। এমনকি মুক্তিপণের টাকা না পেয়ে অপহৃতদের গুলি করে হত্যার নজিরও রয়েছে। জনপ্রতিনিধি, স্থানীয় লোকজন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: