প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

শেষ ওভারে ভারতকে হারালো ওয়েস্ট ইন্ডিজ, ম্যাককয়ের রেকর্ড

   
প্রকাশিত: ১১:৩৮ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২২

ওয়ানডে সিরিজে দুইবার তীরে এসে তরী ডুবেছিলো উইন্ডিজদের। তবে এবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে জয়ে একটু হলেও সেই আক্ষেপ ঘুঁচেছে। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে ৫ উইকেট হারিয়ে সিরিজে ১-১ সমতা এনেছে স্বাগতিকরা।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সামনে কুল-কিনারা করতে না পারলেও সেন্ট কিটস এন্ড নেভিসে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয়দের সফরের প্রথম হারের স্বাদ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। মাঠে ক্রিকেটারদের লাগেজ পৌছাতে দেরী হওয়ায় নির্ধারিত সময়ে তিন ঘণ্টা পর শুরু হয় ম্যাচ। টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান স্বাগতিক অধিনায়ক নিকোলাস পুরান।

প্রথম টি-টোয়েন্টিতে ১৯০ রান তোলা ভারত এদিন শুরু থেকেই ছিল নড়বড়ে। ভারতীয় ইনিংসের প্রথম বলেই ওবেড ম্যাককয়ের শিকার হয়ে ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। সেই যে শুরু, এরপর একে একে ভারতের আরও পাঁচ ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়েছেন তিনি। বলা যায়, একাই ভারতের ব্যাটিং অর্ডার ধসিয়ে দিয়েছেন এই পেসার। ৪ ওভার বোলিং করে মাত্র ১৭ রান খরচায় তুলে নিয়েছেন ৬ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই এখন সেরা বোলিং পরিসংখ্যান, আগের রেকর্ডটি ছিল কিমো পলের, ২০১৮ সালে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ১৫ রানে ৫ উইকেট শিকার করেছিলেন তিনি।

রোহিতের পর ম্যাককয়ের শিকার বনেছেন সূর্যকুমার যাদব (১১), রবীন্দ্র জাদেজা (২৭)। ১৯তম ওভারে ৩ উইকেট শিকার করেন ম্যাককয়। আউট করেন দিনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন আর ভুবনেশ্বর কুমারকে। ইনিংসের ২ বল বাকি থাকতে ভারত অলআউট হয় ১৩৮ রানে। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩১ রানের ইনিংস খেলেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

১৩৯ রান তাড়া করতে নেমে অবশ্য শেষ ওভার পর্যন্ত ব্যাট করতে হয়েছে উইন্ডিজকে। ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রয়ে সয়ে ব্যাট চালান স্বাগতিক ব্যাটসম্যানরা। ৫২ বলে ৬৮ রান করে স্বাগতিকদের জয়ের পথে অনেকটা এগিয়ে দেন ওপেনার ব্রেন্ডন কিং। আর শেষদিকে ১৯ বলে ১ চার এবং ২ ছয় সহযোগে ৩১ রানের অপরাজিত ইনিংস খেলেন ডেভন থমাস। তাতে ৪ এবং ৫ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক উইন্ডিজ।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: