দুর্নীতির মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি ২৯ সেপ্টেম্বর

   
প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ২ আগস্ট ২০২২

ফাইল ছবি

আলোচিত নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার (২ আগস্ট) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৯ নম্বর (অস্থায়ী) বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এদিন ধার্য করেন।

ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের বিশেষ এজলাসে খালেদা জিয়ার পক্ষে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদনের ওপর শুনানি পিছিয়ে দিতে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, বেগম খালেদা জিয়ার পক্ষে নিয়োজিত সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী করোনায় আক্রান্ত হয়েছিলেন। শারীরিকভাবে তিনি অত্যন্ত দুর্বল বিধায় শুনানি করা সম্ভব হচ্ছে না।

দুর্নীতি দমন কমিশনের পিপি মোশারফ হোসেন কাজল আবেদনের বিরোধিতা করে বলেন, ইতিমধ্যে এই মামলায় অনেক শুনানি হয়েছে। সময় মঞ্জুর করার এখন কোনো কারণ নেই। এ অবস্থায় অভিযোগ গঠন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করা হোক। উভয় পক্ষের শুনানি শেষে আদালত খালেদা জিয়ার পক্ষে করা সময়ের আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে শুনানির জন্য নতুন তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, কানাডিয়ান প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতির মামলাটি করেন। ২০১৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এতে তাঁদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: