একনেকে ৭ প্রকল্প অনুমোদন

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ০৪:৫৪ পিএম

একনেকে দুই হাজার ৭ কোটি ৫৭ লাখ টাকা ব্যায়ে ৭টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। আজ মঙ্গলবার (২ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে প্রকল্পগুলো অনুমোদন দেওয়া হয়। এ সময় গণভবন থেকে বৈঠকে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ ব্যাপারে বিস্তারিত জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, আজ একনেক থেকে দুই হাজার ৭ কোটি ৫৭ লাখ টাকা ব্যায়ে ৭টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে এক হাজার ৮৩১ কোটি ৪০ লাখ টাকা সরকারি অর্থায়ন থেকে নেওয়া ও সংস্থার নিজস্ব অর্থায়ন থেকে ৫৩ কোটি ৪১ লাখ টাকা এবং বৈদেশিক সাহায্য থেকে আসবে ১২২ কোটি ৭৬ লাখ টাকা।

অনুমোদন পাওয়া প্রকল্পগুলো হলো-

কক্সবাজার জেলার বাংলাদেশ-মায়ানমার সীমান্তে নিরাপত্তা উন্নত করতে উখিয়া ও টেকনাফ উপজেলায় নাফ নদী বরাবর পোল্ডারগুলোর (৬৭/এ, ৬৭, ৬৭/বি এবং ৬৮) পুনর্বাসন (১ম সংশোধিত) বিনার গবেষণা কার্যক্রম শক্তিশালীকরণ নির্বাচিত পৌরসভা এবং সিটি কর্পোরেশনগুলোর জন্য বেলারুশ থেকে যন্ত্রপাতি এবং সরঞ্জাম সংগ্রহ। উত্তরা লেক উন্নয়ন (১ম সংশোধিত) ময়মনসিংহ বিভাগের বিভাগীয় সদর দফতর স্থাপনের লক্ষ্যে প্রস্তাবিত ভূমি অধিগ্রহণ, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসন ঢাকা কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্র সম্প্রসারণ ও আধুনিকীকরণ কারা প্রশিক্ষণ কেন্দ্র, রাজশাহী (১ম সংশোধিত)।

এ সময় একনেক সভায় অংশ নেন, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম; শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি; স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম; পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন; ভূমিমন্ত্রী সাইফুজ্জামান; পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: