কামরুল হাসান অভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতেও স্বপ্নভঙ্গ সেই বেলায়াত শেখের

   
প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, ৩ আগস্ট ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)২০২১-২২ সেশনে ‘এ’ ইউনিটে ফলাফল প্রকাশিত হয়েছে। তবে এবারেও স্বপ্নভঙ্গ হলো পঞ্চাশ উর্ধ্ব বেলায়েত শেখের। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন তিনি। মঙ্গলবার (২ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট প্রকাশিত ফলাফলে এ তথ্য দেখা গেছে।

প্রাপ্ত ফলাফল অনুসারে, ‘এ’ ইউনিটের গ্রুপ-১ এ পরীক্ষা দিয়ে ১৭ দশমিক ৮৫ নম্বর পেয়েছেন বেলায়েত শেখ। যা মোট পাশ নম্বরের অর্ধেকের কম। এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশ নম্বর নির্ধারিত ছিল ৪০। তাই নির্ধারিত নম্বর না পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বপ্ন ভঙ্গ হলো বেলায়েতের।

২০২১-২২ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার এ ইউনিটে ৫৫ দশমিক ৩৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০।

গ্রুপ-২ এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫। গ্রুপ-৪ এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫।

উচ্চশিক্ষা লাভের নেশায় আচ্ছন্ন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ এর আগেও ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় নিরাশ হয়েছেন।

জাবি ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় রবিবার (৩১ জুলাই) ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু সাহিত্য ইনিস্টিটিউটের প্রথম শিফটে পরীক্ষা দিয়েছেন তিনি। ফল নিয়ে আশাবাদী হলেও জাবিতেও চান্স হয়নি তার।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: