প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহাঙ্গীর আলম ভুঁইয়া

সুনামগঞ্জ প্রতিনিধি

তাহিরপুরে অগ্নিকাণ্ডে পুড়েছে ৫টি দোকান, আট লাখ টাকার ক্ষতি

   
প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, ৩ আগস্ট ২০২২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৫টি দোকানে থাকা বিভিন্ন মালামাল আগুনে পুড়ে প্রায় আট লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার (২ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজারে ঘটনাটি ঘটে।

পুলিশ ও বাজার ব্যবসায়ীদের বরাত দিয়ে জানায়, উপজেলার তাহিরপুর সুনামগঞ্জ সড়কের পাশেনআনোয়ারপুর বাজারের রাত ১১টায় সময় বাজারের ব্যবসায়ী নবাব মিয়ার দোকানে উপর দিকে দোয়া দেখতে পায়। এরপর পরেই আগুনের উত্তাপ বেড়ে যায়। এসময় বাজারে থাকা লোকজন ব্যবসায়ী ও তাহিরপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থলে দ্রুত পুলিশ সহ সবাই চলে আসে। আগুনে নবাব মিয়ার খাবার হোটেল, দিগ্রেন্দ্র বর্মনের সেলুন, বজলু মিয়ার ফলের দোকান, মালু মিয়ার মোবাইল সার্ভিসের সেন্টার আগুন পুরে ছাই হয়ে যায়। এতে ক্ষতির পরিমাণ ৭-৮লাখ টাকা হবে।

আগুন লাগার পর পরেই ফায়ার সার্ভিস কে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করতে পারলেও পুড়ে যাওয়া দোকান গুলোর মালিক গন এখন পথে বসেছে। বন্যার পর এই ক্ষতি কি ভাবে পোষাবে ভেবে পাচ্ছি বলে জানান বাজার ব্যবসায়ীরা। ফল ব্যবসায়ী বজলু মিয়া জানান,আমার জীবন জীবিকার এক মাত্র হাতিয়ার এই ফলের দোকান সেই টাই এখন আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। আমি এখন পথে বসে গেছি।

আগুলে পুড়ে যাওয়া হোটেল ব্যবসায়ী নবাব মিয়া জানান,সব শেষ আর বাঁচার উপায় নাই। রাতে আগুনে আমার সর্বস্ব পুড়িয়ে নিঃস্ব করে দিয়েছে। আমার দোকান ঘর, ফ্রিজসহ বিভিন্ন মালামাল আগুনে পুড়ে শেষ কিছুই রক্ষা করতে পারি নি। আমি এখন বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন জানান, বাজারে আগুন লাগার পর তাহিরপুর ও বিশ্বম্ভরপুর ফায়ার সার্ভিস,তাহিরপুর থানা পুলিশ, স্থানীয় এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীদের সহায়তায় রাত ১২টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বড় ধরনের দুর্ঘটনায় থেকে রক্ষা পেলেও ব্যবসায়ীরা ক্ষতি গ্রস্থ হয়েছেন।

তাহিরপুর ফায়ার সার্ভিসের লিডার এনামুল হক চৌধুরী বলেন, আনোয়ারপুর বাজারে আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হই। রেস্টুরেন্টের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির জানান, বালিজুরী ইউনিয়নের আনোয়ারপুর বাজারে আগুন লাগার পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: