প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চরফ্যাসনে অগ্নিকান্ডে ২৫ দোকান পুড়ে ছাই

   
প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

আরিফ হোসেন, চরফ্যাসন (ভোলা) থেকে: ভোলার চরফ্যাসন উপজেলার জনতা বাজারে অগ্নিকান্ডে ২৫ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। চরফ্যাসন, লালমোহন ও বোরহানউদ্দিন ফায়ার সার্ভিস স্টেশনের ৪টি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ২ কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছেন দোকান মালিকরা।

বুধবার (৩ আগষ্ট) দিবাগত রাত ২.৩০ মিনিটের সময় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। চরফ্যাসন ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ আসাদুজ্জামান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, রাতে দোকান বন্ধ করে ব্যবসায়ীরা যে যাঁর মতো বাড়িতে চলে যান। হঠাৎ রাত ২.৩০ মিনিটের সময় বাজারের নিরাপত্তা কর্মী আগুন দেখে ব্যবসায়ীদের খবর দেন। ব্যবসায়ীরা বাজারে এসে চরফ্যাসন ফায়ার সার্ভিস স্টেশনে খবর জানালে প্রথমে চরফ্যাসন ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে আসেন। পরবর্তীতে লালমোহন ও বোরহানউদ্দিন ফায়ার সার্ভিস স্টেশনের আরো দুইটি ইউনিট আসে। মোট ৪টি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। এতে চালের গুদাম, স্থানীয় আওয়ামীলীগের পার্টি অফিস, ফার্মেসি, মুদি দোকান, ইলেকট্রনিক্স দোকান, মাছের খাদ্যর দোকান, কসমেটিক্স দোকান ও ফাষ্ট ফুটের দোকানসহ মোট ২৫টি দোকান আগুনে পুড়ে যায়। আগুনে ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

ব্যবসায়ী মজিবল জানান, খবর পেয়ে তিনি বাড়ী থেকে বাজারে ছুটে আসেন। এ সময় চরফ্যাসন ফায়ার সার্ভিস স্টেশনে খবর জানালে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

আগুনে অনেক ব্যবসায়ী সর্বস্ব হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানায়। ভোলা জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ আবদুর রাজ্জাক জানান, ব্যবসায়ীদের কাছ থেকে খবর পেয়ে চরফ্যাসন, লালমোহন ও বোরহানউদ্দিন স্টেশনের মোট ৪টি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: