প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ভোলায় বিএনপির হরতাল প্রত্যাহার

   
প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল ডেকে মাঠে নামার আগেই তা প্রত্যাহার করে নিয়েছে জেলা বিএনপি। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে হরতাল প্রত্যাহার করা হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানান, জনগণ বিএনপির হরতাল সমর্থন করে সফল করেছেন। আমরা জনদুর্ভোগের কথা বিবেচনা করে হরতাল প্রত্যাহার করছি।

এর আগে সকাল থেকে হরতালের সমর্থনে শহরে খণ্ড খণ্ডভাবে বিক্ষোভ মিছিল করেন দলটির নেতাকর্মীরা। হরতালে শহরের দোকানপাট বন্ধ ছিল। বিশৃঙ্খলা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ সতর্ক অবস্থানে ছিল। এছাড়া সড়কে ছিল র‌্যাব ও পুলিশের টহল। সকাল থেকে সড়কে সাধারণ মানুষের উপস্থিতিও ছিল কম। সীমিত আকারে চলেছে যানবাহন। লঞ্চ ও ফেরি চলাচল ছিল স্বাভাবিক।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই ভোলায় জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিম। ওই সংঘর্ষের ঘটনায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হনা সেই বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে ভোলা সদর হাসপাতাল এবং পরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দুদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার (৩ আগস্ট) বিকেল ৩টায় মারা যান নুরে আলম।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: