প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

তেল ‘কম’ দিয়ে লাখ টাকা জরিমানা গুনলো সেই ফিলিং স্টেশন

   
প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

পরিমাপে তেল কম দেওয়ায় রাজধানীর কল্যাণপুরের ‘সোহরাব ফিলিং স্টেশন’ পাম্পকে প্রতিবাদ জানান মো. ইশতিয়াক নামে এক ব্যাংক কর্মকর্তা। তার অভিযোগের ভিত্তিতে অধিকার সংরক্ষণ অধিদপ্ত এবার এক লাখ টাকা জরিমানা করেছেন। বৃহস্পতিবার (৪ আগস্ট) শুনানি শেষে কল্যাণপুরের এ সার্ভিস স্টেশনকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকারে অভিযোগকারী শেখ ইসতিয়াক আহমেদ জরিমানা থেকে ২৫ হাজার টাকা পাবেন।

এর আগে, মঙ্গলবার (২ আগস্ট) অভিযান চালিয়ে এই পাম্পকে জরিমানা করে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। তাতে পরিমাপে কম দেওয়ার প্রমাণ মিলেছে। বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) রিয়াজুল হক বলেন, ‘সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওই পাম্পের দুটি ডিজেল ডিস্পোজাল ইউনিটে পরিমাপ করে দেখা গেছে, তেল কম দেওয়া হচ্ছে।’

উল্লেখ্য, গতকাল সোমবার (১ আগস্ট) কল্যাণপুরের সোহরাব পাম্প থেকে বাইকের জন্য ৫০০ টাকার অকটেন কেনেন ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক। এসময় তাকে সঠিক পরিমাণে তেল দেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি। তার অভিযোগের বিষয়ে ব্যবস্থা না নেওয়ায় সকাল ১০টা থেকে সাদা কাগজে ‘সঠিক পরিমাণে তেল চাই’ লিখে ওই পাম্পের সামনে অবস্থান নেন ইশতিয়াক। সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন। এর মধ্যে দারুস সালাম থানা পুলিশের একটি দল সেখানে আসে। এসময় পাম্প কর্তৃপক্ষ ওই ব্যাংক কর্মকর্তার কাছে ক্ষমা চান। পুলিশের পক্ষ থেকে তাকে ভোক্তা অধিকারে অভিযোগ জানাতে বলা হয়।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: