প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

যুদ্ধ চলছে দেশে, ভারতে এসে বিয়ে করলেন রুশ তরুণ ও ইউক্রেনীয় তরুণী

   
প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

প্রেম মানে না কোনো বাধা এই প্রবাদ বাক্যটি আবারও সত্য প্রমাণিত করেছে রাশিয়ার এক তরুণ এবং ইউক্রেনের এক তরুণী। রাশিয়া-ইউক্রেনে চলছে যুদ্ধ। দুই দেশের প্রবল যুদ্ধে শরিক হতে রাজি নন তারা। তাদের বিশ্বাস ভালোবাসায়, আর সেই ভালোবাসাকেই পরিণতি দিতে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন তারা। বিয়ে সারলেন ভারতের হিমাচল প্রদেশে। খবর আনন্দ বাজার।

পাত্র রাশিয়ার নাগরিক সের্গেই নভিকভ, তিনি আদতে রাশিয়ান হলেও বর্তমানে থাকেন ইজরায়েলে। আর পাত্রী ইউক্রেনের নাগরিক ইলোনা ব্রাকোমা। বেশ কয়েক বছর ধরেই প্রেমের সম্পর্ক ছিল তাদের মধ্যে। রাশিয়া ইউক্রেন যুদ্ধ চললেও চিড় ধরাতে পারেনি তাদের সম্পর্কে। তারা সিদ্ধান্ত নেন, ভারতে এসে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন তারা। সেই পরিকল্পনা অনুযায়ী বৃহস্পতিবার বিবাহবন্ধনে আবদ্ধ হলেন প্রেমিকযুগল।

ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালায় অনুষ্ঠিত হয় তাদের বিবাহ।ধর্মশালার এক আশ্রমের পুরোহিতই এক করেন তাদের চার হাত। বর-কনে দু’জনকেই পরানো হয় ভারতীয় পোশাক। বিনোদ শর্মা নামক এক ব্যক্তি এগিয়ে আসেন কন্যাদান করতে। স্থানীয় বাসিন্দারাই দুই দলে ভাগাভাগি করে পাত্রপক্ষ ও কন্যাপক্ষ হয়েছিলেন বিয়েতে। স্থানীয় রীতিনীতি মেনেই বিবাহ হয় তাদের।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: