প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ মনিরুজ্জামান

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ভূরুঙ্গামারীতে ব‍্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার

   
প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা সদরের খানা-খন্দে ভরা রাস্তায় সম্পূর্ণ ব‍্যক্তি উদ্যোগে ইট বালু ফেলে চলাচলের উপযোগী করার চেষ্টা চলছে। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে মেরামত কাজ করছে শাহজাহান আলী সোহাগের পৃষ্ঠপোষকতায় একদল স্বেচ্ছাসেবী। বুধবার সন্ধ্যায় উপজেলা সদরের কলেজ মোড়সহ বেশ কয়েকটি স্থানে সড়কের মধ্যে বড় বড় গর্তে ইট বালু ফেলে চলাচলের উপযোগী করেছেন তারা। কিছু দিন আগে ভূরুঙ্গামারীতে খানা-খন্দে ভরা রাস্তায় চলাচলে দূর্ভোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এতে প্রশাসনের টনক না নড়লেও জন দূর্ভোগ কমাতে এগিয়ে আসেন তরুণ উদ্যোগক্তা, স্বেচ্ছাসেবি ও ব‍্যবসায়ী শাহজাহান আলী সোহাগ।

স্থানীয় বাসিন্দা ও অটোরিকশা চালক রুবেল, আজিজুল ও আনিস জানান, এই ভাঙ্গাচুড়া রাস্তায় যাত্রী নিয়ে খুব কষ্টে যাতায়াত করতে হতো। এই মেরামতের ফলে কিছুদিন স্বস্তিতে চলাচল করতে পারবো।

কলেজ মোড়ের ব‍্যবসায়ী আল আমিন, মিজানুর ও আরিফ জানান, এই রাস্তার প্রবেশমুখে বড় গর্ত ছিল। এতে পথচারীসহ যানবাহন চলাচলে খুব সমস্যা হচ্ছিল। বর্তমানে রাস্তাটির গর্ত সংস্কার হওয়ায় যাতায়াতে সমস্যা কিছুটা হলেও লাঘব হবে। তারা আরো বলেন, প্রশাসনের কাছে দাবি থাকবে যেন সড়কটির স্থায়ীভাবে টেকসই কাজ দ্রুত শুরু করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শাহজাহান আলী সোহাগ জানান, আসলে দীর্ঘদিন থেকে উপজেলা সদরের প্রধান এই সড়কে বড় গর্ত থাকায় জনসাধারণের চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছিলে। গণমানুষের কথা বিবেচনা করে সমাজ সেবামূলক কাজের অংশ হিসেবে নিজ উদ্যোগে রাস্তাটি চলাচলের উপযোগী করার চেষ্টা করেছি।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: