প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অভিমান ভেঙে বিএনপির প্রোগ্রামে ডা. জাফরুল্লাহ

   
প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

ফাইল ছবি

দীর্ঘ সময় পর অভিমান ভেঙে বিএনপির প্রোগ্রামে অংশ নিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার (৪ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ভোলা জেলা সাবেক ছাত্রদল সভাপতি নূরে আলমের জানাজায় অংশ নিতে হুইল চেয়ারে করে আসেন তিনি।

এসময় ডা. জাফরুউল্লাহ বলেন, নিহত নূরে আলমের পরিবারের কাছে প্রধানমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আহ্বান জানাচ্ছি। এখনও সময় আছে তার পরিবারের প্রতি ক্ষমা চাওয়া উচিত। তার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া উচিত।

তিনি বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের গুলি চালাতে হলে লিখিত অনুমতি নিতে হয়। আজকে দেশের এমন দুরাবস্থা যে, পুলিশ বিরোধী দলের মিছিলে বিনা অনুমতিতে গুলি চালানো হচ্ছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, নিশ্চিত করতে হবে, আন্দোলনকে বন্ধ করার চেষ্টা করবেন না। জনগণের কণ্ঠরোধ করে দেশ স্বাধীন করা যায় না। প্রধানমন্ত্রীকে আলোচনায় বসতে হবে। আলোচনার মাধ্যমে সুরাহা করতে হবে। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনও সম্ভব না।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুন জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছিলেন, ‘বিএনপি লন্ডন থেকে আসা ওহি দিয়ে পরিচালিত হচ্ছে’। এমন মন্তব্যের কারণে ছাত্রদল নেতা ওমর ফারুক কাউসার আক্রমণাত্মক হয়ে ডা. জাফরুল্লাহকে লক্ষ্য করে বলেছিলেন, ‘ওস্তাদ স্লামালাইকুম। আপনি আমাদের নেতাকে নিয়ে কখনও এভাবে কথা বলবেন না। যদি বলেন পরবর্তী সময়ে কিছু হলে কিন্তু আমরা জানি না।’

এরপর বিএনপির নেতারাও বিভিন্ন সভা-সমাবেশে ডা. জাফরুল্লাহর সমালোচনা করে বক্তব্য দেন। বিষয়টি নিয়ে বিএনপি-ডা. জাফরুল্লাহর মধ্যে বিরোধ সৃষ্টি হয়। যার ফলে গত কয়েক মাসে বিএনপির কোনো সভা-সমাবেশে অংশ নেননি তিনি।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: