কেন্দ্রীয় ব্যাংকের তালিকায় দুর্বল ১০ ব্যাংক

প্রকাশিত: ০৪ আগষ্ট ২০২২, ০৫:২৮ পিএম

১০ টি ব্যাংকে দুর্বল হিসেবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় ব্যাংক। তবে প্রতিষ্ঠানগুলোর নাম উল্লেখ করা হয়নি। আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে এক অনুষ্ঠানে এ তথ্য জানান গভর্নর আবদুর রউফ তালুকদার।

পর্যাপ্ত জামানত না রাখা, অনিয়মের মাধ্যমে সৃষ্ট ঋণ, আয়ের তুলনায় ব্যয় বেশি এ সকল ব্যাংকগুলোকে দুর্বল হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংক এবং একটি বিদেশী ব্যাংকের সাথে বৈঠক করা হয়েছে। ন্যাশনাল ব্যাংককে নিয়ম মেনে ব্যাংকিং করার পরামর্শ দেয়া হয়েছে, অন্যথায় পর্ষদ ভেঙে দেয়ার হুমকি দেয়া হয়েছে কেন্দ্রীয় ব্যাংক থেকে।

গভর্নর আবদুর রউফ তালুকদার জানান, দুর্বল ব্যাংকগু‌লোর নাম বল‌তে চাই না। কারণ, একটি ব্যাংক খারাপ হলে অন্যটির ওপর এর প্রভাব পড়ে। আমরা কোনো ব্যাংক বন্ধের পক্ষে না, আমানতকারী যেন তার টাকা ফেরত পান সেটা নিশ্চিত করতে চাই। সব ব্যাংক ব্যবসা করবে, লাভ করবে, বাজারে টিকে থাকবে, এটা আমরা চাই। তিনি বলেন, আমা‌দের লক্ষ্য ব্যাংকগু‌লো‌কে উন্ন‌তির মাধ্যমে অর্থ‌নৈ‌তিকভা‌বে শ‌ক্তিশালী করা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: