প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন, আটক পরীক্ষার্থী

প্রকাশিত: ০৪ আগষ্ট ২০২২, ০৭:১৩ পিএম

পঞ্চগড়ে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ না করে অন্য এক ব্যাক্তির মাধ্যমে প্রক্সি দিয়ে পাস করেন এক পরীক্ষার্থী। মৌখিক পরীক্ষায় এসে হাতের লিখা মিল না পাওয়ায় নিশ্চিত হয় সেই পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করেছেন। স্বপন সেন (২৯) নামে পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষার সময় আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে জেলা প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড। বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। আটক স্বপন সেন পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের লাঙ্গলগাঁও এলাকার কমলাকান্ত সেনের ছেলে।

পুলিশ ও নিয়োগ বোর্ড সূত্রে জানা যায়, এক ব্যক্তিকে ৩০ হাজার টাকায় ভাড়া করে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় স্বপন। কিন্তু বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষা দিতে গিয়ে হাতের লেখা মিল না হওয়ায় ধরা পড়েন তিনি। পরে জিজ্ঞাসাবাদে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার বিষয়টি স্বীকার করেন তিনি। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। এর আগে আরও ৪ পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক ভবেশ চন্দ্র পাল বলেন, নিয়োগ বোর্ড লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ওই পরীক্ষার্থীকে আমাদের কাছে সোপর্দ করেছে। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: