প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবু রায়হান সরকার

নোয়াখালি প্রতিনিধি

শোকের মাসে সাংস্কৃতিক পুরষ্কার অনুষ্ঠান ছাত্রলীগের বিক্ষোভে স্থগিত

   
প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলায় কাজিরহাটে এম. এ হাশেম কলেজের অধ্যক্ষের এক নোটিশে শুরু হয় তোড়জোড়। আগষ্ট মাসে ৬ তারিখে কলেজের অডিটোরিয়ামে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণের ঘোষণা করে অধ্যক্ষ মোহাম্মদ মোজাম্মেল হোসেন ভুইয়া। নোটিশের বিরুদ্ধে বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। পরে দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীরা দফায় দফায় বিক্ষোভ করলে একপর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরষ্কার বিতরণ অনুষ্ঠান স্থগিত করে অধ্যক্ষ।

বিক্ষোভে অংশ নেন বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুল ইসলাম রাতুল,সাধারণ সম্পাদক রাহাত চৌধুরীসহ কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগ,রসুলপুর ইউনিয়ন ছাত্রলীগ এবং এম এ হাসেম কলেজ ও জেলা, উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

এ নিয়ে বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী বিডি২৪লাইভকে বলেন, অধ্যক্ষের নোটিস পেয়ে আমরা কলেজ কর্তৃপক্ষকে অনুষ্ঠানটি না করার জন্য অনুরোধ করি। ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ করলে একপর্যায়ে অনুষ্ঠান স্থগিত করে ওই অধ্যক্ষ।শোকের মাসে এ ধরনের কর্মসূচি ছাত্রলীগ বরদাস্ত করবে না।কলেজটিতে বিএনপি জামাত-শিবিবের শিক্ষকরা বিতর্ক সৃষ্টির জন্য পরিকল্পিতভাবে এ কাজটি করেছে বলে মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুল ইসলাম রাতুল বিডি২৪লাইভকে বলেন, আগষ্ট মাস শোকাবহ মাস। একজন অধ্যক্ষ কিভাবে শোকের মাসে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ ঘোষণার নোটিস করে।আমরা প্রতিবাদ করেছি বলেই স্থগিত করে।পরে অধ্যক্ষের অপসারণ দাবি করেন ছাত্রলীগের এ নেতা।

তবে এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে এম. এ হাশেম কলেজের অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হোসেন ভুইয়া বিডি২৪লাইভকে বলেন,আমরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরষ্কার দেওয়া জন্য ৬ তারিখে কলেজ অডিটোরিয়াম ছাত্রছাত্রীদের নোটিস করেছিলাম। ছাত্রলীগের বিক্ষোভ ও আপত্তির মুখে আমরা অনুষ্ঠান স্থগিত করেছি। একপর্যায়ে ফোন কেটে দেন।

এ বিষয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিডি২৪লাইভকে বলেন, বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। এ বিষয়ে আমরা অধ্যক্ষের সাথে কথা বলবো।পরবর্তী এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: