প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখলেন সেই বৃদ্ধ, দেখা করলেন রাজ-মিম

   
প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, ৫ আগস্ট ২০২২

লুঙ্গি পরার কারণে টিকিট না পাওয়া ৭৮ বছর বয়সী সেই সামান আলী সরকার অবশেষে লুঙ্গি পড়েই  পরাণ’ সিনেমা দেখেছেন। বৃহস্পতিবার (৪ আগস্ট) পরিবারের সঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিরপুর সনি স্কয়ার শাখায় সন্ধ্যা সাড়ে ৭টার শোতে ‘‘পরাণ’’ সিনেমাটি দেখেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন  স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ। তিনি  বলেন, ‘আমরা আজ সামান আলী ও তার পুরো পরিবারকে সিনেমা দেখার আমন্ত্রণ জানিয়েছে। তিনি পরিবারসহ সিনেপ্লেক্সে সন্ধ্যা সাড়ে ৭টার শোতে ‘‘পরাণ’’ দেখেছেন। আমরা সামান আলী ও তার পরিবারকে খুশি করতে পেরে আনন্দিত। ’

এর আগে গত  বুধবার (০৩ আগস্ট) রাজধানীর মিরপুরের সনি স্কয়ারে স্টাগত র সিনেপ্লেক্সর শাখায় লুঙ্গি পরে ‘পরাণ’ সিনেমা দেখতে যাওয়ায় সামান আলীকে টিকিট না দেওয়ার অভিযোগে সরগম হয়ে উঠে সামাজিক মাধ্যম। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ওই প্রবীণ দাবি করেন, লুঙ্গি পরেছেন বলে তার কাছে সনি স্কয়ারের কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হয়নি। সেজন্য সিনেমা না দেখেই তাকে বাসায় ফিরে যেতে হচ্ছে। এরপরই বিষয়টিকে ‘বৈষম্য’ বলে উল্লেখ্য করে অনেকে প্রতিবাদ জানায়। এর প্রতিবাদে কেউ কেউ লুঙ্গি পরেও বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে সিনেমা দেখতে গিয়েছেন।

এদিকে, এই ঘটনার পর ‘পরাণ’ সিনেমার নায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিম এই প্রবীণ ব্যক্তির সাথে দেখাও করেছেন। বৃহস্পতিবার রাত ১১ টায় মিম তার ভেরিফাইড ফেসবুক একাউন্টে আলোচিত এই প্রবীণের সাথে তোলা বেশকিছু ছবি শেয়ার করেন। সেখানে উপস্থিত ছিলেন  শরীফুল রাজ সহ আরো অনেকেই।

মিম জানান, সামান আলি সরকার চাচার সাথে দেখা হলো। একদম সাদাসিধে একজন মানুষ, ভালো মনের মানুষ। পরাণ নিয়ে চাচার উচ্ছ্বাস আমাকে ছুঁয়ে গেছে। STAR Cineplex কে ধন্যবাদ ভুল বোঝাবুঝির এতটা দ্রুত অবসান করায়। পরাণ জনমানুষের সিনেমা। পরাণ নিয়ে সবার এত উচ্ছ্বাস, আবেগ- দেখতে ভীষণ ভালো লাগছে।

এই আগে লুঙ্গি পরা সামান আলীর  ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় উঠে।  আলোচিত এই প্রবীণ সিরাজগঞ্জের বাসিন্দা, তিনি পেশায় একজন শাড়ি ব্যবসায়ী। কয়েকদিন আগে ঢাকায় ছেলের মিরপুরের বাসায় বেড়াতে এসেছেন তিনি। বুধবার ‘পরাণ’ সিনেমা দেখার জন্যই তিনি সনি স্কয়ারে গিয়েছিলেন। সেই দিনের ঘটনা বর্ণনা দিয়ে সামান আলী সরকার বলেন, ‘‘আমি গতকাল (বুধবার) বিকেল সাড়ে ৪টায় সনি হলে সিনেমা দেখতে গিয়েছিলাম। কাউন্টারে দাঁড়িয়ে বললাম, একটা টিকিট দেন। তখন আমাকে বলল, ‘আপনি কি লুঙ্গি পরেছেন?’ আমি বললাম, ‘হ্যাঁ’। তারপর আমাকে বলল, ‘সরি টিকিট হবে না’। ’’

এই ঘটনার পর তোপের মুখে পরে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। তারা এক বিবৃতিতে জানায়, আমাদের সংস্থায় এমন কোনো নিয়ম বা নীতি নেই যা একজন ব্যক্তিকে লুঙ্গি পরার কারণে টিকিট কেনার অধিকারকে অস্বীকার করবে। আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগতম। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: