বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

   
প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, ৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৭২ জনের। এতে ভাইরাসটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ লাখ ৩০ হাজার ১১১ জন। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৯০ হাজার ২৮৩ জন। এতে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ কোটি ৬৫ লাখ ৬৭ হাজার ৬৮৪ জন। শুক্রবার (৫ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (৪ আগস্ট) গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ১ হাজার ৮৮২ জনের এবং একই সময় আক্রান্ত হয়েছিলো ৮ লাখ ১৫ হাজার ১১৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৮৮ জনের এবং শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৬৮২ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৩৭ হাজার ১৬৬ জন এবং মৃত ২৫৮ জন। ইতালিতে আক্রান্ত ৪২ হাজার ৯৫৯ জন এবং মৃত্যু ১৬১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২২ হাজার ৯৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের। জাপানে মৃত ১৫৭ জন এবং আক্রান্ত ২ লাখ ৩১ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৮৫ জন এবং আক্রান্ত ৩৭ হাজার ২৬১ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১২৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৬৬ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২১০ জন এবং মৃত্যু হয়েছে ১২৩ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: