প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

প্রথম ওয়ানডেতে আজ মাঠে নামছে টাইগাররা

   
প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, ৫ আগস্ট ২০২২

টি-টোয়েন্টি সিরিজে পরিপূর্ণতা পায়নি বাংলাদেশে। তাই তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ম্যাচই এখন একমাত্র ভরসা। আজ শুক্রবার প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। হারারে ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে টি-স্পোর্টসে।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়েতে পাড়ি জমায় বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেও বাকি আছে ওয়ানডে। টি-টোয়েন্টি এ সিরিজের প্রথম ম্যাচেই হারের স্বাদ গ্রহন করতে হয় টাইগারদের। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাড়ায় বাংলাদেশ।

তাই সিরিজ নির্ধারণী ম্যাচে রূপ নেয় তৃতীয় টি-টোয়েন্টি। এ ম্যাচে প্রথম থেকেই স্পিনের ওপর ভর করে চাপে রাখে জিম্বাবুয়ের ব্যাটাররা। কিন্তু নাসুম আহমেদের করা এক ওভারে ৩৪ রান তুলে নেয়ায় ওলট পালট হয়ে যায় সব। এরপর দ্রুত গতিতে রান বাড়িয়ে জিম্বাবুয়েকে ১৫৬ রানের পুঁজি এনে দেন বার্ল। যা আর অতিক্রম করা সম্ভব হয়নি। ফলে সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াড :

ক্রেইগ আরভিন (অধিনায়ক), রেগিস চাকাভা (উইকেটরক্ষক), তানাকা চিভাঙ্গা, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও সিন উইলিয়ামস।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: