প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মোঃ শাকিল শেখ

সাভার করেসপন্ডেন্ট

কামাল ভাই বলতেন, ‘আগে কষ্ট কর, পরে পোলাও খাবি’

   
প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ বিভিন্ন ক্যাটাগরিতে ১১ জন ব্যক্তিকে পুরস্কার প্রদান করা হয়। আজ সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। এ সময় ৭ ক্যাটাগরিতে মোট ৯ ক্রীড়া ব্যক্তিত্ব ও ২ প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের কাছ থেকে পুরস্কারপ্রাপ্তরা পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে স্পন্দন শিল্পী গোষ্ঠীর কাজী হাবলু শেখ কামালকে নিয়ে স্মরণ করতে গিয়ে বলেন, ‘কামাল ভাই শুধু খেলাধুলা নয়, সংস্কৃতিতেও পারদর্শী ছিলেন।’

এসময় তিনি আরও শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে কান্নাবিজড়িত কণ্ঠে বলেন, ‘কামাল ভাই বলতেন, ‘আগে কষ্ট কর, পরে পোলাও খাবি’ এটি এখনও মনে পড়ে।’ কামালের স্মরণে কাজী হাবলু এখনও স্পন্দন ও গানের সঙ্গেই রয়েছেন।

এছাড়ও এবছর শেখ কামাল পুরস্কার পেলেন যারা: আজীবন সম্মাননা: হারুনুর রশিদ, সংগঠক: সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম, ক্রীড়াবিদ: লিটন দাস, আব্দুল্লাহ হেল বাকী ও মোল্লা সাবিরা, উদীয়মান: দিয়া সিদ্দিকী ও শরিফুল ইসলাম, পৃষ্ঠপোষক: গ্রীন ডেলটা ইনসুরেন্স, সাংবাদিক: কাশীনাথ বসাক, সংস্থা: বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে পুরস্কার বিজয়ীদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: