প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কামরুজ্জামান সেলিম

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় যথাযথ মর্যাদায় স্থানীয় শহীদ দিবস পালিত

   
প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

চুয়াডাঙ্গায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে স্থানীয় শহীদ দিবস। ১৯৭১ সালের ৫ আগস্ট স্বাধীনতাযুদ্ধ চলাকালে দামুড়হুদা উপজেলার নাটুদহে ৮ জন বীর মুক্তিযোদ্ধা সম্মুখ সমরে শহীদ হন। স্বাধীনতা সংগ্রামের পর থেকে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে আসছে চুয়াডাঙ্গাবাসী।

দিবসটি উপলক্ষে আজ শুক্রবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় দামুড়হুদা উপজেলার জগন্নাথপুরের আটকবর স্মৃতিসৌধে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। আট শহীদ স্মৃতিসৌধে জাতীয় পতাকা, মুক্তিযোদ্ধা পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন করেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম মালিক ও কালো পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দার টোটন। আট শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দফতর।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: