প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে তামিমের ৮ হাজার রান

   
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করলেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৮০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। এই মাইলফলক স্পর্শ করার পথে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ফিফটি হাঁকিয়ে অপরাজিত আছেন তামিম। ইতোমধ্যে লিটন দাসের সঙ্গে গড়ে ফেলেছেন ওপেনিংয়ে শতরানের জুটি।

তামিমের ক্যারিয়ারে ৫৪তম হাফ সেঞ্চুরি এটি। জীবন পেলেও তামিমকে এখন অবধি সঙ্গ দিচ্ছেন লিটন দাস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। ২৩ ওভার ২ বল খেলে করেছে ১০০ রান। তামিম-লিটন জুটির এটি চতুর্থ শতরান পাড় করা।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন তামিম ও লিটন। পাওয়ার প্লের ১০ ওভারেই তারা জুটির ফিফটি করে ফেলেন। বাংলাদেশের দলীয় সংগ্রহ হয় ৫১ রান।ওয়ানডেতে ইনিংস উদ্বোধনে এসে তামিম ও লিটন সপ্তমবারের মতো ৫০ রানের জুটির দেখা পান। বাংলাদেশের দুই ওপেনারের মধ্যে এর চেয়ে বেশি ৫০ রানের জুটি আছে দুটি। ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে নিয়ে ১১টি করে ৫০ রানের জুটি গড়েছিলেন তামিম।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: