প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

   
প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

ছবি: প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পঞ্চগড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যোষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মদিন পালিত হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মিত শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান আসলে শেখ কামাল একজন সফল ক্রিড়া সংগঠক। তিনি বেঁচে থাকলে দেশের ক্রীড়াঙ্গনে অনেক বেশি উন্নত হইতো। দেশের ক্রিকেটে আজ স্বর্নযুগ চলছে। তেমনি শেখ কামাল বেঁচে থাকলে ফুটবলেও বাংলাদেশ বিশ্বের কাছে সমাদৃত হইতো। তিনি বলেন বঙ্গবন্ধুর পরিবারের সবাই নেতৃত্বগুন সম্পন্ন ব্যাক্তি ছিলেন। এখনো তার পরিবারের অনেককেই দেশের রাজনৈতিক নেতৃত্বে চায়। কিন্তু নেতৃত্বগুন যতক্ষন পর্যন্ত না আসবে ততক্ষন পর্যন্ত তারা নেতৃত্ব থেকে দূরে থাকেন। শুধু ক্রিড়াঙ্গনে নয় শেখ কামাল একজন মডেল এদেশের তরুনদের।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ও উপজেলা কর্মকর্তাবৃন্দ, জেলা আওয়ামী লীগ সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন । শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর শেখ কামালসহ বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের আত্মর শান্তি কামনায় দোয়া মোনাজাত করা হয়। পরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আজাদ জাহান।

এছাড়াও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা সায়খুল ইসলাম, এটিএম সারওয়ার হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান, জেলা কৃষকলীগের সভাপতি আজিজার রহমান আজু, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মনিরা পারভীন, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ প্রমুখ বক্তব্য রাখেন। সভা শেষে শেখ কামালের জীবনীর উপর রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেওয়া হয়।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: