প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

বরগুনা কলেজে ১৪৪ ধারা জারি

   
প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

ফাইল ছবি

বরগুনা সরকারি কলেজে নব গঠিত ছাত্রলীগের দুই গ্রুপ একই সময় দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় কলেজ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আজ শুক্রবার (৫ আগস্ট) বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস সাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বরগুনা সরকারি কলেজে ৫ আগস্ট ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি ও সভাপতি পদ বঞ্চিত দুই গ্রুপ একই স্থানে একই সময়ে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। নেতা-কর্মীর মুখোমুখি অবস্থান, বিশৃঙ্খলা, মারামারিসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর আশঙ্কা ও আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটানোর আশঙ্কা রয়েছে বিধায় বরগুনা সরকারি কলেজসহ আশপাশ এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং একই সঙ্গে উক্ত এলাকায় সকল প্রকার সভা-সমাবেশে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এ ছাড়াও আদেশে বলা হয়, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এবং তানভীর আহমদকে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আইনানুগ দিক নির্দেশনা প্রদানের জন্য ম্যাজিস্টেরিয়াল দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি পদ বঞ্চিত সবুজ মোল্লা জানান, ১৪৪ ধারা জারি করায় তিনি মিষ্টিপট্টি এলাকার একটি মসজিদে করবেন দোয়া অনুষ্ঠান আয়োজন করবেন। সেখানে যাতে কোনো পক্ষ প্রতিবন্ধকতা তৈরি না করে সে বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের প্রোগ্রামে সহিংসতা ঘটতে পারে। এই পরিস্থিতি বিবেচনা করে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: