প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

   
প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে টিম বাংলাদেশ। টপ অর্ডারের চার ব্যাটারের নির্ভার ব্যাটিংয়ে ৩০৩ রানের পাহাড়সমান সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার (৫ আগস্ট) হারারেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ইনজুরির কারণে ক্রেইগ আরভিন আর শন উইলিয়ামসকে ছাড়াই মাঠে নামে স্বাগতিকরা।

ফিল্ডিংয়ে নেমে শুরুতে স্বাগতিক দর্শকদের খুব একটা আশাবাদী করতে পারেনি জিম্বাবুয়ে। দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস দেখেশুনে খেলা শুরু করেন। ফিফটির পর ওয়ানডেতে আট হাজার রান স্পর্শ করেন তামিম। পরে ৫ রান যোগ করতেই রাজার শিকার হয়ে ফেরেন তিনি। অন্য ওপেনার লিটন দাস দারুণ ব্যাটিং করে সেঞ্চুরির পথে ছিলেন। কিন্তু সাইড স্ট্রেইন ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন তিনি। এরপর এনামুল-মুশফিকের ব্যাটে ছুটছিল সফরকারীরা।

এনামুল হক ৬২ বলে ৭৩ রান করে আউট হন। মুশফিকের সঙ্গী হতে খেলতে নামেন মাহমুদুল্লাহ। মুশফিকও ৪৯ বলে ৫২ রানে এবং মাহমুদুল্লাহ ১২ বলে ২০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। লিটন ৮৯ বলে ৮১ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন। তামিম আউট হয়েছেন ৮৮ বলে ৬২ করে। এতেই ৩০০ রানের কোটা পার করে বাংলাদেশ। জিম্বাবুয়ের হয়ে সিকান্দার রাজা ও ভিক্টর নিয়াচি একটি করে উইকেট শিকার করেন। অন্য বোলাররা অবশ্য বানলাদেশি কোনো ব্যাটারকেই প্যাভিলিয়নে ফেরাতে পারেননি।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: