প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ শাকিল শেখ

সাভার করেসপন্ডেন্ট

ডোবা থেকে উদ্ধার হওয়া শিশুকে দেখতে হাসপাতালে শিবলীজ্জামান

   
প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

সাভার আশুলিয়ায় পরিত্যক্ত ডোবা থেকে উদ্ধার হওয়া জীবন্ত নবজাতককে হাসপাতালে দেখতে আসেন সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিবলীজ্জামান। শিশুটির শারীরিক অবস্থার উন্নতি হলেই রাজধানীর আজীমপুরে ছোটমণি নিবাসে পাঠানো হবে। বর্তমানে ওই নবজাতক স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন তিনি। শুক্রবার (৫ আগস্ট) বিকাল সাড়ে ৫ টার দিকে আশুলিয়ার জামগড়া (ছয় তলা) এলাকায় অবস্থিত নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে শিশুটিকে দেখতে পরিদর্শনে আসেন।

জানা যায়, গত মঙ্গলবার (২ আগস্ট) রাত ৮টার দিকে আশুলিয়ার ঘোষবাগ সোনিয়া মার্কেট এলাকার রিপন সিকদারের বাড়ির পেছনের একটি পরিত্যক্ত ডোবা থেকে ওই নবজাতককে উদ্ধার করেন নুর মোহাম্মদ নামে এক যুবক। পরে শিশুটিকে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে জরুরি বিভাগের এন আইসিউ তে ভর্তি করা হয়। বর্তমানে শিশুটি সুস্থ আছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এন আইসিউ এর দায়িত্বরত চিকিৎসক ডাঃ নাছির খান বিডি২৪লাইভকে বলেন, শিশুটির চিকিৎসা ৫ দিন হলেই সম্পুর্ণ সুস্থ হয়ে যাবে। তবে আজ একটু তার গা হলুদ লাগতে ছিলো। পরে আমরা জন্ডিস পরীক্ষা করিয়েছি। সেটাও নরমাল আছে। যার কারণে আর থেরাপি লাগতেছে না। আর মূল বিষয় টা হচ্ছে ইনফেকশন যেহেতু বাহিরে ছিল কিন্তু সেটাও অনেক টা কন্ট্রোল হয়ে গেছে। আগামী দুই দিনের মধ্যে কন্ট্রোল হয়ে যাবে। আর দুইদিন পর ফিটটা বন্ধ করে দিবো।

এব্যাপারে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের এসিস্ট্যান্ট ম্যানেজার হাবিবুর রহমান বিডি২৪লাইভকে বলেন, গত দুইদিন আগে একটি নবজাতককে পরিত্যক্ত ডোবা থেকে উদ্ধার করে আমাদের নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছিল। আজ সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিবলীজ্জামান সাহেব শিশুটিকে দেখতে এসেছেন। তিনি শিশুর শারীরিক উন্নতির বিষয়ে ডিউটি ডাক্তারদের কথা বলেছেন। এবং আমাদের এইখানে যে চিকিৎসা সেবা পেয়েছে সেটার সন্তষ্ট প্রকাশ করেছে।

এবিষয়ে সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিবলীজ্জামান বিডি২৪লাইভকে বলেন, প্রত্যেকটা উপজেলাতে এরকম শিশু কল্যাণ বোর্ড রয়েছে। সেই বোর্ডের সভাপতি হচ্ছে উপজেলা নির্বাহী অফিসার ও মেম্বার সেফটিটা হচ্ছে সমাজসেবা অফিসারসহ অন্যান্য অফিসাররা এটার সদস্য। এই বোর্ডের সিন্ধান্ত অনুযায়ী আমরা এই নবজাতককে সর্বাত্বক নিরাপত্তা সার্থে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত ছোটমণি নিবাস আছে। এটা হচ্ছে রাজধানীর আজিমপুরে উপস্থিত। আপনারা যখন রিলিজ দিবেন বা রিলিজের উপযোগী হবে। তাকে আমরা সেই জায়গায় পাঠাবো। পরে কেউ দত্তক নিতে চাই তাহলে বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী তাকে নিতে পারবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: