বিশ্বে করোনায় আরও ১৯৪৪ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৮ লাখ

                       
প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, ৬ আগস্ট ২০২২

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়েই বাড়ছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু।বিগত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনাভাইরাসে  আরও এক হাজার ৯৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৩ জন। আজ শনিবার (৬ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ২ লাখ ৫৩ হাজার ৩৯২ জন আক্রান্ত হয়েছে জাপানে। তবে, মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে ৪০০ জনের মৃত্যু হয়েছে।এ ছাড়া ব্রাজিলে মৃত্যু হয়েছে ২০৮ জন এবং আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৮১৬ জন। ইতালিতে মৃত্যু ১৭৫ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ২১৫ জন। স্পেনে মৃত্যু ১২৭ জন এবং আক্রান্ত ৬ হাজার ৭৩০ জন। মেক্সিকোতে মৃত্যু ১২২ জন এবং আক্রান্ত ১৮ হাজার ৯৫৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১ লাখ ১২ হাজার ৮৫৭ জন এবং মৃত্যু ৪৭ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ৮৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩৩ হাজার ৭৪০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৬১৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]