প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বাংলাদেশি শিক্ষার্থীদের সুখবর দিলো চীন

   
প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, ৭ আগস্ট ২০২২

করোনার কারণে আটকে থাকা চীনে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য সুখবর মিলেছে। আজ থেকেই চীনে ফিরতে পারবেন তারা। দ্রুত ভিসা দেওয়ার কার্যক্রম শুরু হবে। রবিবার (৭ আগস্ট) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে চীনা পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শেষে এক ফেসবুক বার্তায় এ তথ্য জানান ঢাকায় চীনের মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান।

বৈঠক শে‌ষে সাংবা‌দিক‌দের ব্রিফ ক‌রেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম। তিনি জানান, প্রায় দেড় ঘণ্টা ধরে বৈঠক চ‌লে। উক্ত বৈঠ‌কে বাংলাদেশ ও চীনের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা বিষয়ে চারটি সমঝোতা স্মারক সই হয়েছে।

শাহ‌রিয়ার আলম জানান, সোমবার থে‌কে চীনে ফেরত যাওয়ার জন্য বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ভিসা এবং ট্রাভেল পারমিট চালু করবে ঢাকার চীনা দূতাবাস। করোনার কারণে দীর্ঘদিন চীনে যাত্রা বন্ধ ছিল।

বৈঠক শে‌ষে চীনা উপ-রাষ্ট্রদূত হুয়ালন ইয়ান তার ফেসবু‌কে পেজে জানান, বাংলা‌দে‌শের পররাষ্ট্রমন্ত্রী মোমেনের স‌ঙ্গে সাক্ষা‌তে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ঘোষণা করেন, বাংলাদেশি শিক্ষার্থীরা আজ (রোববার) থেকে চীনের ক্যাম্পাসে ফিরে যাবে। যত তাড়াতাড়ি সম্ভব বাংলা‌দে‌শি শিক্ষার্থী‌দের ভিসা দেওয়া হবে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: