প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

   
প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

প্রথম ওয়ানডেতে হারের পর জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। ফলে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ওয়ানডেতেও শুরুতে ব্যাট করতে হচ্ছে তামিম ইকবালের দলকে।

টি-টোয়েন্টি সিরিজে হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে শুরুটা হয়েছে হার দিয়ে। ৩০০’র বেশি রান করেও হারতে হয়েছে ৫ উইকেটের ব্যবধানে। ফলে সিরিজ হারের শঙ্কায় পড়ে গেছে সফরকারীরা।

প্রথম ওয়ানডেতে হারের পর আজ দ্বিতীয় ওয়ানডেটা বাংলাদেশের জন্য হয়ে গেছে বাঁচা-মরার লড়াই। হারলেই জিম্বাবুয়ের কাছে টানা দুই সিরিজ হারের লজ্জায় ডুববে তামিম ইকবালের দল। সিরিজ বাঁচানোর এই মহারণ ম্যাচে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে একাদশে পাচ্ছেন না অধিনায়ক তামিম। চোট নিয়ে লিটন দাসের সিরিজটাই শেষ হয়ে গেছে। মুস্তাফিজের চোটটা অত বড় নয়। তবে দ্বিতীয় ওয়ানডেতে আজ তাকে দলে পাচ্ছে না বাংলাদেশ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মোসাদ্দেক, লিটন ও মোস্তাফিজের জায়গায় এসেছেন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ। অর্থাৎ ব্যাটার একজন কমিয়ে বোলার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও সিকান্দার রাজা।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: