প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সরকার নিরূপায় হয়ে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে: কাদের

   
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

বিশ্বব্যাপী অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে শেখ হাসিনা সরকার নিরুপায় হয়ে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে মূল্য হ্রাস পেলে সরকার আবারও জ্বালানি মূল্য সমন্বয় করবে। রোববার (৭ আগস্ট) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, পার্শ্ববর্তী দেশে জ্বালানি তেলের দাম বেশি হওয়ায় পাচারের আশঙ্কা ছিল। বিশ্ববাজারে মূল্য বৃদ্ধির ফলে গত ফেব্রুয়ারি থেকে জুলাই পর্যন্ত বিপিসির লোকসান ছিল প্রায় নয় হাজার কোটি টাকা; এ প্রেক্ষাপটেই সরকারকে বাধ্য হয়ে মূল্য সমন্বয় করতে হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আন্তর্জাতিক বাজারে মূল্যহ্রাস পেলে সরকার আবারও জ্বালানি মূল্য সমন্বয় করবে। তিনি আশা প্রকাশ করেন, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলো সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত দাবি করবে না। কোনো পরিবহন সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন তিনি।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: