প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

দ্বিতীয় ডোজ আর পাওয়া যাবে না: স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশে এখনো প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকা দেওয়া হচ্ছে। কিছুদিন পর আর দ্বিতীয় ডোজ পাওয়া যাবে না। সংরক্ষিত এসব টিকার মেয়াদ শেষ হয়ে গেলে আর দেওয়া যাবে না বলে জানান তিনি। রবিবার (৭ আগস্ট) দুপুরে নিপসম অডিটোরিয়ামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত এক সভায় এসব কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দ্বিতীয় ডোজের জন্য আমাদের কাছে যে পরিমাণ টিকা সংরক্ষিত আছে, সেগুলোর মেয়াদ শেষ হয়ে যাবে। তাই যারা এখনো টিকা নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিতে হবে।

সারাদেশে সফলভাবে টিকা কার্যক্রম পরিচালনা করা হয়েছে দাবি করে মন্ত্রী আরও বলেন, আমরা করোনা সংক্রমণকেও নিয়ন্ত্রণ করতে পেরেছি। কিন্তু এখনো অনেকেই দ্বিতীয় ডোজ টিকা নেয়নি। তাদের জন্য বলতে চাই, দ্বিতীয় ডোজ না নিলে কিন্তু তারা বুস্টার ডোজও পাবেন না।

এখনও যারা প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ টিকা নেননি, তাদের দ্রুত টিকা নিয়ে নেওয়ার অনুরোধ করছি। না নিলে কিন্তু পরে আর খুঁজেও পাওয়া যাবে না বলে সাফ জানিয়ে দেন মন্ত্রী জাহিদ মালেক।

জাহিদ মালেক বলেন, করোনার সময়ে আমাদের স্কুল-কলেজগুলো বন্ধ করে দিতে হয়েছিল। এখনও যদি করোনাকে নিয়ন্ত্রণ করতে না পারি, তাহলে আবারও বন্ধ হয়ে যেতে পারে। তবে, করোনায় স্কুল-কলেজ বন্ধ হলেও মেডিকেল কলেজগুলো কিন্তু বন্ধ করতে হয়নি। স্কুল কলেজে অটোপাশ দিলেও আমরা কিন্তু মেডিকেল কলেজগুলোতে অটোপাশ অ্যালাও করিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ আরও প্রমুখ।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: