প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

একেক দিন একেক এলাকায় কারখানা বন্ধের সুপারিশ, একমত ব্যবসায়ীরা

   
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

বিদুৎ সাশ্রয়ের লক্ষ্যে সপ্তাহের একেক দিন একেক এলাকার শিল্পকারখানা বন্ধ রাখার সুপারিশ করেছে বিদ্যুৎ বিভাগ। এভাবে ৪৯০ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয় হবে। ব্যবসায়ীরা এর সাথে একমত পোষণ করেছেন। রবিবার (৭ আগস্ট) রাজধানীর বিদ্যুৎ ভবনে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে এ তথ্য জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, আগামী অক্টোবর থেকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে, তখন আর লোডশেডিং থাকবে না বলে প্রত্যাশা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তিনি বলেন, আগামী মাস (সেপ্টেম্বর) থেকে লোডশেডিং আরো কমবে। আমরা উৎপাদন বাড়াব। গ্যাসের পরিমাণ বাড়িয়ে ব্যালেন্স করার চেষ্টা করব। অক্টোবর থেকে পুরোপুরি আগের অবস্থা নিরবচ্ছিন্ন বিদ্যুতের দিকে যেতে পারব। সবাইকে অনুরোধ করব, একটু ধৈর্য ধরুন।

উল্লেখ্য, বিদ্যুৎ সংকট মোকাবিলায় আজ ২০তম দিনের মতো এলাকাভিত্তিক লোডশেডিং দেওয়া হচ্ছে। সরকারের ঘোষণা অনুযায়ী, গত ১৯ জুলাই থেকে সারাদেশে লোডশেডিং শুরু হয়। এর আগে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয় গত ১৮ জুলাই।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: