প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ফুলবাড়ীতে ১৫দিনের ব্যবধানে দুই বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি

   
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

smart

মোঃ আবু শহীদ, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে: দিনাজপুরের ফুলবাড়ীতে ১৫দিনের ব্যবধানে দু’টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত ৬ আগষ্ট এলুয়াড়ী ইউনিয়নের গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং এর আগে গত ২৩ জুলাই একই এলাকার গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেটের তালা ভেঙ্গে একই ভাবে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল উদ্দিন চৌধুরী এবং গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু বক্কর সিদিক বাদী হয়ে পৃথক পৃথক ভাবে ফুলবাড়ী থানায় দুটি অভিযোগ দায়ের করেছেন।

বিদ্যালয় কর্তৃপক্ষরা বলছেন, দু’টি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রায় তিন লাখ টাকার অধিক মালামাল চুরি করে নিয়ে গেছে। এখনো পর্যন্ত পুলিশ তাদের খুজে পায়নি।

এদিকে ১৫দিনের ব্যবধানে দুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনায় অন্য বিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিনা ভূঁইয়া। তিনি বলেন, বর্তমানে প্রতিটি বিদ্যালয়ে লাখ লাখ টাকার সরকারী মালামাল (শিক্ষা উপকরণ) রয়েছে, এভাবে একের পর এক বিদ্যালয়ে চুরির ঘটনা তিনিসহ তার অন্য কর্মকর্তারাও আতঙ্কিত হয়ে পড়েছেন।

এদিকে পরপর দুটি বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশ্রাফুল ইসলাম বলেন চুরির ঘটনা উদ্ঘাটনসহ অপরাধীদেরকে ধরতে পুলিশী অভিযান চলছে, অল্প সময়ের মধ্যে অপরাধীদের আটক করা সম্ভব হবে বলেও জানান তিনি।

সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের লোহার গেট ও অফিসের তালা ভাঙ্গা ও একই ভাবে এলুয়াড়ী গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তালা ও আলমারীর লক ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে। ক্লাশ রুম এবং লাইব্রেরীর ১৭টি ফ্যান সহ অন্যান্য মালামাল চুরি হয়ে গেছে।

গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল উদ্দিন চৌধুরী জানান, চোরেরা বিদ্যালয়ের লোহার গেটের তালা ভেঙ্গে, বিদ্যালয়ের বায়োমেট্রিক হাজিরা মেশিন, একটি প্রিন্ট মেশিন, একটি স্ক্যানার মেশিন, একটি প্রজেক্টর, একটি স্পিকার ও একটি ওয়াইফাইযন্ত্রসহ প্রায় এক লাখ ৫০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।

এদিকে গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান আবু বক্কর সিদ্দিক বলেন, ৫ আগষ্ট দিবাগত রাতে চোরেরা বিদ্যালয়ের তালা ভেঙ্গে ১৭টি ফ্যানসহ দামী শিক্ষা উপকরণ চুরি করে নিয়ে যায, যার বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: