প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এহসানুল হক মিয়া

ফরিদপুর প্রতিনিধি

পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে ডিজিটাল গেট ও সম্প্রসারিত ভবন উদ্বোধন

   
প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

ফরিদপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে ডিজিটাল গেট ও সম্প্রসারিত ভবনের উদ্বোধন করা হয়েছে। রবিবার (৭ আগস্ট) পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের সভাপতি ও ফরিদপুর পুলিশ সুপার(অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ আলিমুজ্জামানের উপস্থিতিতে উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হেলাল উদ্দিন, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মুহাম্মদ আব্দুল কায়ূম শেখ, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম জলিল, টিআই (প্রশাসন) তুহিন লস্কর প্রমূখ।

এদিকে ফরিদপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজকে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করেছেন ফরিদপুরের পুলিশ সুপার(অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ আলিমুজ্জামান ও স্কুলটির প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাইয়ূম শেখ। এরই ধারাবাহিকতায় প্রধান গেট “উত্তোরণ” এবং সম্প্রসারিত ভবনের উদ্বোধন করা হয়।

ইতোমধ্যে স্কুলটিকে হাইস্কুল থেকে স্কুল এন্ড কলেজে রুপান্তর করা হয়। শিক্ষার্থীরা তাদের আইডি কার্ড ব্যবহার করে ডিজিটাল গেট দিয়ে প্রবেশ করবে। আইডি কার্ড ধরলেই ডিজিটাল গেট স্বয়ংক্রিয়ভাবে খুলে যাবে এবং শিক্ষার্থী প্রবেশের পর স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।

আধুনিক প্রযুক্তির ব্যবহারে শিক্ষার্থীদের মাঝে ভিন্ন রকমের এক অনুভূতির সৃষ্টি হয়েছে। বের হওয়ার জন্য পিছরের গেটেও কর্মকর্তা কর্মচারীদের ফেসলক করা হয়েছে অর্থাৎ সামনে দাঁড়ালেই স্বয়ংক্রিয়ভাবে গেট খুলে যায়।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: