স্ত্রীর যৌতুক মামলায় আইনজীবি স্বামী গ্রেফতার

প্রকাশিত: ০৭ আগষ্ট ২০২২, ০৯:০৬ পিএম

ফতুল্লায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের দায়ে করা মামলায় ঢাকা জজ কোর্টের এডভোকেট রাশেদুল আলম (৩২) কে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। রাশেদুল আলম ফতুল্লা মডেল থানার পাগলা পূর্ব মুসলিম পাড়ার এমএ হাফিজ আহম্মেদের পুত্র। রোববার (৭ আগস্ট) সকালে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১১ মে পারিবারিকভাবে ফতুল্লা চৌধুরী বাড়ির উজ্জ্বল চৌধুরীর মেয়ে উর্মি চৌধুরী(২৩) 'র সাথে বিয়ে হয় রাশেদুল আলমের। তাদের চার বছরের দাম্পত্য জীবনে হানজালা রাফিদ বিন রাশেদ নামক আড়াই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের এক বছর যেতে না যেতেই গত দুই বৎসর যাবৎ ১০ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রী ও মামলার বাদী উর্মি চৌধুরী কে নির্যাতন করে আসছিলো রাশেদ।

মেয়ের সুখের কথা চিন্তা করে যৌতুকলোভী স্বামী এড. রাশেদুল আলমকে বাদীর পরিবার তিন লাখ টাকা প্রদান করে। টাকা প্রদানের কিছুদিন নির্যাতন বন্ধ কিন্ত তারপরেও নির্যাতন করে আসছিলো। গত এক বছর পূর্বে যৌতুকের টাকার জন্য ছেলে সন্তানসহ বাদীকে বের করে দেন রাশেদুল আলম। এরপর থেকে তিনি নিজ পিত্রালয়ে বসবাস করে আসছেন। এ নিয়ে স্থানীয়ভাবে জনপ্রতিনিধিদের নিয়ে সমাঝোতার জন্য একাধিকবার বিচার-শালিসও হয়। কিন্ত কোনোভাবেই সমাঝোতা হয়নি।

গ্রেফতার অভিযানে নেতৃত্বদানকারী ফতুল্লা মডেল থানার সহকারী উপ-পরিদর্শক সিরাজ মাতাব্বুর জানান, গ্রেফতারকৃতের স্ত্রী নারায়নগঞ্জ চিফ জুডিশিশাল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। সেই মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে তাকে রোববার সকালে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: