শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

স্ত্রীর যৌতুক মামলায় আইনজীবি স্বামী গ্রেফতার

                       
প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, ৭ আগস্ট ২০২২

ফতুল্লায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের দায়ে করা মামলায় ঢাকা জজ কোর্টের এডভোকেট রাশেদুল আলম (৩২) কে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। রাশেদুল আলম ফতুল্লা মডেল থানার পাগলা পূর্ব মুসলিম পাড়ার এমএ হাফিজ আহম্মেদের পুত্র। রোববার (৭ আগস্ট) সকালে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১১ মে পারিবারিকভাবে ফতুল্লা চৌধুরী বাড়ির উজ্জ্বল চৌধুরীর মেয়ে উর্মি চৌধুরী(২৩) ‘র সাথে বিয়ে হয় রাশেদুল আলমের। তাদের চার বছরের দাম্পত্য জীবনে হানজালা রাফিদ বিন রাশেদ নামক আড়াই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের এক বছর যেতে না যেতেই গত দুই বৎসর যাবৎ ১০ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রী ও মামলার বাদী উর্মি চৌধুরী কে নির্যাতন করে আসছিলো রাশেদ।

মেয়ের সুখের কথা চিন্তা করে যৌতুকলোভী স্বামী এড. রাশেদুল আলমকে বাদীর পরিবার তিন লাখ টাকা প্রদান করে। টাকা প্রদানের কিছুদিন নির্যাতন বন্ধ কিন্ত তারপরেও নির্যাতন করে আসছিলো। গত এক বছর পূর্বে যৌতুকের টাকার জন্য ছেলে সন্তানসহ বাদীকে বের করে দেন রাশেদুল আলম। এরপর থেকে তিনি নিজ পিত্রালয়ে বসবাস করে আসছেন। এ নিয়ে স্থানীয়ভাবে জনপ্রতিনিধিদের নিয়ে সমাঝোতার জন্য একাধিকবার বিচার-শালিসও হয়। কিন্ত কোনোভাবেই সমাঝোতা হয়নি।

গ্রেফতার অভিযানে নেতৃত্বদানকারী ফতুল্লা মডেল থানার সহকারী উপ-পরিদর্শক সিরাজ মাতাব্বুর জানান, গ্রেফতারকৃতের স্ত্রী নারায়নগঞ্জ চিফ জুডিশিশাল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। সেই মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে তাকে রোববার সকালে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]