প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ব্যাংক-শেয়ারবাজার বন্ধ থাকবে কাল

   
প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

পবিত্র আশুরা উপলক্ষ্যে সরকারি ছুটি থাকায় আগামীকাল মঙ্গলবার (৯ আগস্ট) দেশের সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। একইসঙ্গে দেশের ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেনও বন্ধ থাকবে। তথ্য মতে, হিজরি সনের মহররম মাসের ১০ তারিখ আশুরায় দেশে সরকারি ছুটি থাকে। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য দেশে সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং আদালতের কার্যক্রম বন্ধ থাকবে। ব্যাংকে ও শেয়ারবাজারও বন্ধ থাকবে। ছুটির পর ১০ আগস্ট থেকে যথারীতি ব্যাংক ও শেয়ারবাজারে লেনদেন চালু হবে।

সোমবার (৮ আগস্ট) এ বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান পরিচালন কর্মকর্তা ও মুখপাত্র সাইফুর রহমান মজুমদার গণমাধ্যমকে জানান, পবিত্র আশুরা উপলক্ষে মঙ্গলবার (৯ আগস্ট) শেয়ারবাজার বন্ধ থাকবে। এরপরের দিন লেনদেন পুনরায় শুরু হবে।

এদিকে, এদিন শেয়ারবাজারের পাশাপাশি ব্যাংক-বিমাসহ সরকারি-বেসরকারি সব অফিস-আদালতও বন্ধ থাকবে। এ বিষয়ে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নির্বাহী পরিচালক ও মুখপাত্র এসএম শাকিল আখতার বলেন, সরকারি ছুটি অনুসারে মঙ্গলবার আইডিআরএ ও বিমা কোম্পানির অফিসের কার্যক্রম বন্ধ থাকবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: