প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অঝোরে কেঁদেছি, এখনও কণ্ঠ কি সুন্দর: কুদ্দুস বয়াতি

   
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২২

জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী কাঙ্গালীনি সুফিয়া বার্ধক্য এবং অসুখে ভালো নেই। প্রায় দেড় বছর পর আরেক নন্দিত শিল্পী কুদ্দুস বয়াতি গিয়েছেন কাঙ্গালীনি সুফিয়া দেখতে। একসঙ্গে দেশ-বিদেশে বহু মঞ্চ মাতিয়েছেন তারা। কাঙ্গালিনীর গান শুনে আবেগাপ্লুত হয়েছেন কুদ্দুস বয়াতী।

সোমবার (৮ আগস্ট) দুপুরে ফেইসবুকে একটি ভিডিও পোস্ট করেন কুদ্দুস বয়াতি। ক্যাপশনে লিখেছেন: ‘অঝোরে কেঁদেছি! এখনও কণ্ঠ কি সুন্দর! কাঙ্গালিনী সুফিয়ার বুক ফাটা কষ্টের গান।’

পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, কাঙ্গালিনীর বাড়ির উঠানে পাশাপাশি বসে আছেন তারা। এ সময় কাঙ্গালিনীর কাছে একটি গান শোনার আবদার করেন কুদ্দুস বয়াতি। সঙ্গে সঙ্গেই গাইতে শুরু করেন কাঙালিনী সুফিয়া। তার গান শুনে আবেগপ্রবণ হয়ে পড়েন কুদ্দুস বয়াতি।

প্রায় দেড় বছর আগে অসুস্থ বান্ধবী কাঙ্গালিনীকে দেখতে তার গ্রামের বাড়িতে যান কুদ্দুস বয়াতি। সেই সময়ের একটি ভিডিও শেয়ার দিয়েছেন তিনি। গানটি সে সময়ই ধারণ করা।

উল্লেখ্য, ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’ এমন অনেক শ্রোতাপ্রিয় গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: