জয়পুরহাটে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মদিন উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত: ০৮ আগষ্ট ২০২২, ০৭:৩৩ পিএম

আলোচনা সভা ও দোয়া মাহফিল সহ নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে আজ সোববার জয়পুরহাটে উদযাপন করা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী, মহীয়সী নারী বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার ৯২তম জন্মদিবস। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মো: আরিফুর রহমান রকেট।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে গড়ে তোলার পেছনে অগ্রণী ভূমিকা পালন করেন বেগম ফজিলাতুন্নেছা। তাঁর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলেচানা করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন এ্যাড: মোমিন আহাম্মেদ চৌধুরী জিপি, এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিনা চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মস্তোফা প্রমূখ।

আলোচনা শেষে দোয়ি মাহফিলের আয়োজন করা হয়। এ ছাড়াও পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অসহায় ও দুস্থ্য নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ ও মাদ্রাসার এতিম শিশুদেরমাঝে খাবার বিতরণ করা করা হয়েছে। ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহন করেন বেগম ফজিলাতুন্নেছা মুজিব। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালরাতে বঙ্গবন্ধুর সঙ্গে তিনি ঘাতকদের হাতে নির্মম ভাবে নিহত হন।

এ ছাড়াও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার ৯২তম জন্মদিবস উদযাপন উপলক্ষে সোমবার সকাল ৯ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শেখ ফজিলাতুন্নেছার প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পণসহ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিকলীগসহ সহযোগী সংগঠনের নেতকর্মীরা আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: