প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পুষ্টি চাহিদা মেটাতে বেশি বেশি ফলজ গাছ লাগাতে হবে: এমপি বাবু

   
প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২২

তৃপ্তি রঞ্জন সেন, পাইকগাছা (খুলনা) থেকে: খুলনা-৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্জ আক্তারুজ্জামান বাবু বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করেছে। সরকার কৃষিখাতকে অধিক গুরুত্ব দিয়ে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করায় এবং সুলভমূল্যে কৃষি উপকরণ সরবরাহ করায় কৃষির প্রতিটি ক্ষেত্রে অভুতপূর্ব সাফল্য এসেছে। যার ফলে দেশে এখন আর কোন মানুষ না খেয়ে থাকে না। সারের জন্য কোন কৃষকের প্রাণ দিতে হয় না। এমপি বাবু বলেন, সুস্থ্য সবল জাতি ছাড়া উন্নত দেশ গঠন সম্ভব নয়।

এ জন্য খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করার পাশাপাশি দেশের প্রতিটি মানুষের প্রয়োজনীয় পুষ্টি নিশ্চিত করতে কাজ করছে সরকার। নিজ এবং নিজ পরিবারের পুষ্টির চাহিদা পূরণে প্রতিটি বাড়িতে বেশি বেশি ফলজ গাছ লাগানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান এমপি বাবু। তিনি সোমবার সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাইকগাছা কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপী ফল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা
বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এসএম মনিরুল হুদা। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলম। উপস্থিত ছিলেন, সহকারী সম্প্রসারণ কর্মকর্তা শাহজান আলী, জেলা যুবলীগনেতা শামীম সরকার, জেলা ছাত্রলীগনেতা আবু সাঈদ, প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মোঃ আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক এন ইসলাম সাগর, সাংবাদিক বি সরকার, পূর্ণচন্দ্র মন্ডল ও সকল উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ। মেলায় দেশে উৎপাদিত বিভিন্ন প্রজাতির ফল স্থান পায়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: