প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মানবাধিকার রক্ষায় এনএইচআরসির জোরালো ভূমিকা চান রাষ্ট্রপতি

   
প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কারো মুখাপেক্ষী না হয়ে নিজেদের উদ্যোগে মানবাধিকার রক্ষায় জাতীয় মানবাধিকার কমিশন (এনএইচআরসি) কে জোরালো ভূমিকা পালনের নির্দেশ দিয়েছেন। রাষ্ট্রপতি আজ সোমবার (৮ আগস্ট) সন্ধ্যায় কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বঙ্গভবনে তার কাছে জাতীয় মানবাধিকার কমিশনের বার্ষিক প্রতিবেদন-২০২১ পেশকালে তিনি এ নির্দেশনা দেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে প্রতিনিধিদল কমিশনের সার্বিক কার্যক্রম এবং বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপ্রধান হামিদ জাতীয় মানবাধিকার কমিশনকে নিজেদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনেরও নির্দেশ দেন।

তিনি মানবাধিকার সম্পর্কে তৃণমূল পর্যায়ে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি সরকারকে এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ দেন। মানবাধিকার রক্ষার সার্বিক নির্দেশনা বাস্তবায়নে কমিশনের সংশ্লিষ্ট সকলকে কাজ করার নির্দেশনা দেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির সচিবগণ এসময় উপস্থিত ছিলেন। সুত্র – বাসস

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: