প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সরকারের সময় ফুরিয়ে এসেছে: ফখরুল

   
প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২২

ছবি - সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। আজ সোমবার (৮ আগস্ট) বিকালে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুব দলের সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আজকের এই জনসমাগম প্রমাণ করে এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। বাংলাদেশে যুব সমাজ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি ভোলার আবদুর রহিম ও নুরে আলমের আত্মত্যাগের মধ্য দিয়ে, তাদের দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এদেশকে তারা আবার মুক্ত করবে। এই সরকার টিকে আছে মানুষকে প্রতারণা করে উল্লেখ করে তিনি বলেন, জ্বালানি সংকট, অর্থনৈতিক সংকট, বিদ্যুতের লোডশেডিং-সবকিছুর মূলে এই সরকারের দুর্নীতি। আপনারা দেখেছেন যে, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের নামে তারা কীভাবে হাজার হাজার কোটি টাকা লুট করেছে এবং তাদের নিজের লোকদের মুনাফা পাইয়ে দিয়েছে।’

তিনি বলেন, আপনারা দেখেছেন যেঁ, এই সরকার কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের নামে হাজার হাজার কোটি টাকা কিভাবে লুটপাট করেছে। তাদের নিজস্ব লোকজনদের মুনাফা পাইয়ে দিয়েছে। এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর হিসেব অনুযায়ী গত ৭ বছরে এদেশ থেকে রপ্তানি হয়েছে ২৭০ দশমিক ৮১ মিলিয়ন ডলার। বাকি ৩০ দশমিক ৪০ মিলিয়ন ডলার কোথায় গেলো? আজকে জাতি এটা জানতে চায়। এটা একটা বিরাট শুভঙ্করেরে ফাকি, বিরাট একটা লুটের চিত্র। এই লুট ও চুরি যে শুরু হয়েছে এই লুট ও চুরি করে তারা এদেশকে ফোকলা করে দিয়েছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কসিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: