আশুরা উপলক্ষে সিন্নি রান্না করে প্রশংসায় ভাসছেন এমপি

প্রকাশিত: ০৯ আগষ্ট ২০২২, ১০:৫১ পিএম

আজ ৯ মহররম পবিত্র আশুরা উপলক্ষে নেতাকর্মীদের জন্য নিজ হাতে সিন্নি রান্না করে ব্যাপক প্রশংসায় ভাসছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গণি চৌধুরী শুভ্র জানান, "অলরাউন্ডার জনতার এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা নেতা কর্মীদেরকে নিজের হাতে রান্না করে খাওয়াবেন বলে সকাল থেকে প্রস্তুতি নিয়েছেন। শেষ পর্যন্ত এত বড় আয়োজনের রান্নাটা করে তিনি সবাইকে অভিভূত করে আলাদা চমক সৃষ্টি করেছেন।"

অপরদিকে আরেকজন ফেসবুকার প্রশংসা করে লিখেছেন, ভারতীয় উপমহাদেশে বিশেষ করে বাঙালির হাতে রান্নাটা শিল্প হয়ে উঠেছে। পরম যত্নে মনের মাধুরি মিশানো বাঙালির হাতের রান্নায় খাবারগুলো যেভাবে অমৃত হয়ে ওঠে সেই সৃষ্টি প্রণালি দেখলে সহজেই রান্নার শৈল্পিক দিক ধরা পড়ে। জীবনধারণের জন্যে যে খাওয়া দাওয়া, তার মধ্যেও যে কতো রকমফের, কতো ভাবনাচিন্তা, কতো প্রকল্পায়ন সেসব কল্পনা করলে এই নির্মাণ শৈলী দুনিয়ার বড়ো বড়ো শিল্পের চেয়ে কম মনে হবে না। আর এই শিল্পটি আমাদের অভিভাবক শ্রদ্ধাভাজন নেত্রী প্রফেসর মেরিনা জাহান কবিতা আপার হাতের ছোঁয়ায় নিশ্চিত শিল্পোত্তীর্ণ হয়ে গেছে।"
সন্ধ্যার পর থেকেই এরকম শতশত শত শত প্রশংসাজনক স্ট্যাটাসে ফেসবুকের ওয়াল জুড়ে সৌন্দর্য ছড়াচ্ছেন এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: