কুড়িয়ে পেয়ে ২ লাখ টাকা ফেরত দিলেন দিনমজুর

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ১২:০৭ এএম

বরিশালে তিনদিন আগে এক মিল মালিকের হারিয়ে যাওয়া প্রায় দুই লাখ টাকা ফিরিয়ে দিয়েছেন এক দিনমজুর, যিনি নিজের পরিচয় গোপন রেখেছেন।আজ মঙ্গলবার (৯ আগস্ট) বিকালে টাকা ফিরে পেয়েছেন বলে ওই টাকার মালিক শংকর কুমার সাহা জানান।

এর আগে গত শনিবার বিসিক এলাকার ফ্রেস বেকারি থেকে তাকে এক লাখ ৯০ হাজার টাকা দেয়। ওই টাকা নিয়ে মোটর সাইকেলে করে নগরীর হাটখোলা কার্যালয়ের উদ্দেশে রওনা দেন তিনি।  শংকর কুমার জানান,  বিসিক এলাকার রাস্তা খানা খন্দে ভরা। ফলে ব্যাগ ছিঁড়ে টাকা পড়ে যায়। হাটখোলা গিয়ে দেখতে পাই টাকা নেই।” তিনি জানান, পথে সব দোকানের সিসিটিভির ভিডিও দেখেও টাকার সন্ধান পাননি। সোমবার দিনভর মাইকিং করা হয়। টাকা ফিরিয়ে দিলে পুরস্কারের ঘোষণাও দেওয়া হয়েছিল।

এরকিছুর পড় যখন টাকার কোনো সন্ধান মেলেনি তখনই টাকা ফেরতের আশা ছেড়ে দেন তিনি।  শংকর সাহা বলেন, “টাকা ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম। মঙ্গলবার বেলা ১১টার দিকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর একেএম মতুর্জা আবেদীন ফোন করে টাকা হারানোর বিষয়ে জানতে চান। টাকার পরিমাণ নিশ্চিত হয়ে বিকালে তার কার্যালয়ে গিয়ে নিয়ে আসতে বলেন।” তিনি আরও বলেন, টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি গরিব দিনমজুর। তার পরিচয় জানাতে নিষেধ করেছেন। তাই কাউন্সিলর তার পরিচয় জানাননি। তাকে দেখেননি বলেও জানান ওই ব্যবসায়ী।

শংকর বলেন, “বর্তমানে এ ধরনের মানুষ বিরল। আমি ভগবানের কাছে প্রার্থনা করছি, লোকটি যেন সব সময় ভালো থাকেন।”নগরীর ২নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মর্তুজা আবেদীন বলেন, টাকা কুড়িয়ে পাওয়া ব্যক্তি শ্রমিক। এক কথায় দিনমজুর। কুড়িয়ে পাওয়া টাকার প্রতি তার কোনো লোভ নেই। টাকা পেয়ে বাসায় নিয়ে যান। পরে টাকার মালিকের সন্ধান কর‌তে থাকেন। মাইকিং শুনে স্থানীয় কাউন্সিলর হিসেবে আমার কাছে জমা দেন।

তিনি আরো  বলেন, লোকটি কাউনিয়া এলাকার বাসিন্দা। তার পরিচয় জানাতে নিষেধ করেছেন। তাই কাউকে তার পরিচয় জানানো হয়নি। কিন্তু এখনো ভালো মানুষ সমাজে আছে। একজন দিনমজুরের যে ১ লাখ ৯০ হাজার টাকার প্রতি লোভ নেই তা মানুষ জানুক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: