আজ সারাদেশে আবহাওয়ার পূর্বাভাস

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ১২:৩১ এএম

ঢাকাসহ দেশের আট বিভাগেই আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে দেশের দক্ষিনাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী  বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৪৮ ঘন্টায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। রবিবার (৯ আগস্ট) সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ মোঃ তরিফুল নেওয়াজ কবির এ তথ্য জানিয়েছেন।

পূর্বাভাসে বলা হয়েছে, উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকার অদূরে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে নিম্নচাপ আকারে উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। মৌসুমী বায়ু অক্ষ রাজস্থান, মধ্য প্রদেশ, নিম্নচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

এই অবস্থায় মঙ্গলবার (১১  আগস্ট) সন্ধ্যা ৬ টা পর্যন্ত খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় জায়গায়  অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিনাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী   বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৪৮ ঘন্টায় দেশের বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: