বরগুনায় জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত, উত্তাল সাগর

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৩:৫৩ পিএম

বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা বরগুনার বিষখালী-বুড়ীশ্বর আর বলেশ্বর নদীর পানি জোয়ারে স্বাভাবিকের চাইতে ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের সুত্রে জানা গেছে, বুধবার (১০ আগষ্ট) সকাল ৯ টা পর্যন্ত জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে ৩টি গুরুত্বপূর্ণ নদীতে ৩'২১ সেন্টিমিটার প্রবাহিত হচ্ছে।

মঙ্গলবার ও বুধবার সকাল ৯টা পর্যন্ত ৫৯'১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পানি উন্নয়ন বোর্ড। বৃষ্টির পানিতে বরগুনা শহরের কলেজ রোড়, বঙ্গবন্ধু সড়ক, বাজার সড়ক, চরকলোনী এলাকার কয়েকটি সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। জোয়ারের পানিতে বরগুনার নিম্নাঞ্চলের বসতঃবাড়ী, রাস্তাসহ ফসলী জমি প্লাবিত হয়েছে।

বরগুনা সদর উপজেলা ও পৌরসভা ছাড়াও আমতলী পৌরসভা, বেতাগী, পাথরঘাটা পৌর শহরের নীচু জায়গায় বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে, বরগুন, আমতলী, তালতলী, বেতাগী, বামনা ও পাথরঘাটার বেড়ী বাঁধের বাহিরে অবস্থিত নিম্নাঞ্চলের শতশত বসতঃবাড়ী ও ফসলী জমি। এই সকল স্হানের পানি আবার ভাটার টানে নেমে গিয়ে আবার জোয়ারে তলিয়ে যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: