নন্দীগ্রামে ভ্রাম্যমান আদালতে দুই সার বিক্রেতার জরিমানা

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৬:১০ পিএম

বগুড়ার নন্দীগ্রামে ভ্রাম্যমান আদালতে দুই সার বিক্রেতার ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার শিমলা বাজারে বিনা রশিদে সার বিক্রয় করার দায়ে মেসার্স খালেক এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা ও বেশী দামে সার বিক্রয় করার দায়ে বেলঘড়িয়া মৌসুমী বাজারে মেসার্স সততা ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফা নুসরাত। উপজেলা কৃষি কর্মকর্ত আদনান বাবু ও নন্দীগ্রাম থানা পুলিশ ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করেন। গত ৮ আগস্ট ওমরপুরে ও কুন্দার হাট বাজারে অভিযান চালিয়ে যথাযথ ব্যবস্থাপনায় ইউরিয়া সার বিক্রি না করার দায়ে মেসার্স তৌফিক এন্টারপ্রাইজ ও মেসার্স জাহিদ ট্রেডার্সকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফা নুসরাত বলেন, যথাযথ ব্যবস্থাপনায় সার বিক্রয় নিশ্চিত করতে বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। যে সকল ব্যবসায়ীরা যথাযথ ব্যবস্থাপনায় পণ্য বিক্রয় করছে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি আরও বলেন, ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে এপর্যস্ত চার সার ব্যবসায়ীকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: