সরকার দেশকে দেউলিয়াত্বের দ্বারপ্রান্তে নিয়ে গেছে: রিজভী

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৬:৪২ পিএম

এই সরকার দেশকে দেউলিয়াত্বের দ্বারপ্রান্তে নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার (১০ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। বিএনপির এই নেতা বলেন, সরকার দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভের ভুল তথ্য দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করেছে। গদি টিকিয়ে রাখার জন্য সবকিছু নিয়ে লুকোচুরি খেলছে।

রিজভী বলেন, দেশের রিজার্ভের ভান্ডার এখন প্রায় শূন্য, এ ব্যাপারে সরকার মিথ্যা তথ্য দিচ্ছে। প্রধানমন্ত্রী মিথ্যার ওপর বসে ফুলিয়ে-ফাঁপিয়ে একেক সময় একেক কথা বলছেন। তিনি ২৭ জুলাই বলেছিলেন, আমাদের এখন যে রিজার্ভ আছে তা দিয়ে ছয় থেকে নয় মাসের জন্য খাবার আমদানি করতে পারব। ২৮ জুলাই বললেন তিন মাসের রিজার্ভই যথেষ্ট।  কিন্তু জ্বালানি প্রতিমন্ত্রী বলেছেন, আমাদের তহবিল খালি হয়ে যাচ্ছে। পরিকল্পনামন্ত্রী বলেছেন, আমরা এখন একটু অসুবিধায় আছি। টাকার ঘাটতি পড়ে গেছে। বাংলাদেশ ব্যাংক গভর্নর বলেছেন, অবশ্যই দেশের অর্থনীতি চাপে আছে।

‘আসুন রাজপথে মোকাবিলা হবে, ফয়সালা হবে। আগুন নিয়ে খেলতে এলে পরিণাম হবে ভয়াবহ। যতই বাধা আসুক সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা রাজপথের পুরাতন খেলোয়াড়। বিএনপি তো এই পথে নতুন।’ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, ওবায়দুল কাদেরের কথাবার্তায় মনে হয় দেশটা তাদের পৈতৃক তালুক আর জনগণ তাদের আর্দালি। এদের একমাত্র সাধনা-ক্ষমতা অর্জন এবং ক্ষমতা লাভের আগে বা পরে কোনো সময়েই তারা ন্যায়নীতির গ্রাহ্য করেনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: