কৃষকদের জন্য ভর্তুকি মূল্যে সার ও ডিজেলের ব্যবস্থা করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৭:০৩ পিএম

সার ও ডিজেলের মূল্য কমানো অথবা শুধুমাত্র কৃষকের জন্য কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে সার ও ডিজেলের ব্যবস্থা করার দাবীতে কৃষক সমাবেশ ও মাননবন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১০ আগস্ট) বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই সমাবেশ এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশ ও মানববন্ধন শেষে কৃষকদের পক্ষ থেকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন জানানো হয়।

চুয়াডাঙ্গা জেলা কৃষক জোটের আয়োজনে সমাবেশ ও মানবন্ধনে বক্তব্য রাখেন জেলা কৃষক জোটের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী
বিশ্বাস, রিসো’র নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, জেলা কৃষক জোটের সহ-সভাপতি বায়েজিদ জোয়ার্দ্দার, পদ্মবিলা ইউনিয়ন কৃষক জোটের সভাপতি আব্দুল জব্বার প্রমুখ।

কৃষক নের্তৃবৃন্দ বলেন, সার ডিজেলের এই মুল্য বৃদ্ধিতে শুধুমাত্র কৃষকরা ক্ষতিগ্রস্থ হবে, অন্য কেউ ক্ষতি গ্রস্থ হবেনা। সবাই কৌশলে
এই মুল্য বৃদ্ধির অজুহাতে পণ্য বা সেবার মুল্য বাড়িয়ে অতিরিক্ত মুনাফা করবে। কিন্তু কৃষকদের সেই সুযোগ নেই। ডিজেলের ৩০ ভাগ ব্যবহার হয় কৃষিকাজে বাকী ৭০ ভাগ অন্যান্য সেক্টরে ব্যবহার হয়। ইউরিয়া সার কৃষিতে ছাড়াও শিল্প ও কলকারখানায় ব্যবহৃত হয়।

তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন সার ও ডিজেলের মুল্য কমান অথবা শুধুমাত্র কৃষকদের জন্য কার্ডের মাধ্যমে ভর্তুকি মুল্যে সার ও ডিজেল সরবরাহের ব্যবস্থা করুন। মাননীয় প্রধানমন্ত্রী আমরা কোন অভিযোগ জানাতে আসিনি, আমরা আপনার কাছে আমাদের দুঃখ কষ্টের কথা বলতে এসেছি। সমাবেশ ও মানবন্ধন শেষে চুয়াডাঙ্গা জেলা উপজেলা ও ইউনিয়ন কৃষকজোটের নেতৃবৃন্দ চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নিকট প্রধানমন্ত্রী বরাবর লিখিত আবেদনপ্রত্র প্রদান করেন। আবেদনপত্র গ্রহন করে চুয়াডাঙ্গা জেলা

প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, আপনাদের আবেদন যত দ্রুত সম্ভব আমি মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে প্রেরণ করব। সমাবেশ ও মানবন্ধনে চুয়াডাঙ্গা জেলা,উপজেলা ও ইউনিয়নের সাধারন কৃষকসহ কৃষক জোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: